ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুন্সীগঞ্জে শীতকালীন সবজি আসাতে কমেছে দাম

মুন্সীগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০২০

মুন্সীগঞ্জে বিভিন্ন বাজারে সপ্তাহের ব্যবধানে সবজির দাম কেজিতে ৫ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে। এখন শীতের সবজির পর্যাপ্ত সরবরাহ থাকলেও অন্য বছরের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে। শীতের সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম, লাউ, মুলা ও করল্লাতে বাজার এখন ভরপুর। আছে লাউশাক, লালশাক, পালংশাক, মুলাশাকসহ বিভিন্ন শাক। এ কারণে গত সপ্তাহের তুলনায় বেশিরভাগ সবজির দাম কমেছে।

আর বিক্রেতা বলছেন, অভিযানে নয় সবজির সরবরাহ কিছুটা বাড়ায় দাম কিছুটা কমেছে।

বাজার ঘুরে দেখা যায়, আগে ছোট আকারের প্রতি পিস ফুলকপির দাম ছিল ৬০ থেকে ৭০ টাকা। আজকে তার চেয়ে বড় অর্থাৎ মাঝারি আকারের একটি ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। দাম কমার তালিকার শীর্ষে রয়েছে শিম। এতদিন যে শিম প্রতি কেজি ১২০ টাকা ছিল, সেই শিম ৩০ থেকে ৫০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে। ৭০ টাকার লাউও এখন প্রতিটি পাওয়া যাচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়। দাম কমেছে পেঁয়াজেরও।

মুন্সীগঞ্জে বিভিন্ন বাজারে সপ্তাহের ব্যবধানে সবজির দাম কেজিতে ৫ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে। এখন শীতের সবজির পর্যাপ্ত সরবরাহ থাকলেও অন্য বছরের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে।

শীতের সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম, লাউ, করলা, মুলা ও করল্লাতে বাজার এখন ভরপুর। আছে লাউশাক, লালশাক, পালংশাক, মুলাশাকসহ বিভিন্ন শাক। এ কারণে গত সপ্তাহের তুলনায় বেশিরভাগ সবজির দাম কমেছে।

আর বিক্রেতা বলছেন, অভিযানে নয় সবজির সরবরাহ কিছুটা বাড়ায়, সবজির দাম কিছুটা কমেছে।

বাজার ঘুরে দেখা যায়, আগে ছোট আকারের প্রতি পিস ফুলকপির দাম ছিল ৬০ থেকে ৭০ টাকা। আজকে তার চেয়ে বড় অর্থাৎ মাঝারি আকারের একটি ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। দাম কমার তালিকার শীর্ষে রয়েছে শিম।

এতদিন যে শিম প্রতি কেজি ১২০ টাকা ছিল, সেই শিম ৩০ থেকে ৫০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে। ৭০ টাকার লাউও এখন প্রতিটি পাওয়া যাচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়। দাম কমেছে পেঁয়াজেরও।

 
Electronic Paper