ভেদরগঞ্জ উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাতুব্বর

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১৫ মাঘ ১৪২৭

ভেদরগঞ্জ উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাতুব্বর

শরীয়তপুর প্রতিনিধি ৯:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০২০

print
ভেদরগঞ্জ উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাতুব্বর

বাংলাদেশ আওয়ামী লীগ ভেদরগঞ্জ উপজেলা শাখার কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন ভেদরগঞ্জ উপজেলার কৃতী সন্তান নারায়নপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারন সম্পাদক সালাউদ্দিন মাতুব্বর। তিনি উপজেলার নারায়নপুর ইউনিয়নের মৃত হাজী ইউনুছ মাতুব্বরের ছেলে।

গত ২৭ নভেম্বর জেলা ও থানা আওয়ামী লীগের সভাপতি সাধারন সম্পাদকের উপস্থিতিতে শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য হাজী নাহিম রাজ্জাক আনুষ্ঠানিকভাবে শূণ্য পদ গুলোতে কমিটির ঘোষণা দেন।

বিগত দিনের রাজনৈতিক কর্মকাণ্ডের বিবেচনায় আওয়ামী লীগের উপজেলা কমিটিতে প্রয়াত নেতা আব্দুর রাজ্জাকের হাতে গড়া সৈনিক হাজী সালাউদ্দিন মাতুব্বরকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

এর পূর্বে তিনি উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সুনামের সাথে দায়িত্ব পালন ও সাংগঠনিক হিসেবে দক্ষতার পরিচয় দেওয়ায় তাকে এ পদে নির্বাচিত করা হয়।

হাজী সালাউদ্দিন মাতুব্বর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারন সম্পাদক ওবায়দুল কাদের, শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য হাজী নাহিম রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারন সম্পাদক অনল কুমার দে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারন সম্পাদক আব্দুল মান্নান বেপারী, ভেদরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক হাজী আব্দুল মান্নান হাওলাদারসহ দলের দায়িত্বপ্রাপ্ত সকল নেতৃবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

হাজী সালাউদ্দিন মাতুব্বর গণতান্ত্রিক আন্দোলনে সব সময় সামনের সারিতে থেকে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছেন। জামায়াত-বিএনপি জোট সরকারের আমলে মামলা, হামলা ও ক্ষমতাসীনদের রক্তচক্ষুকে উপক্ষো করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কর্মসূচি বাস্তবায়নে সাহসী ও প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন।

রাজনৈতিক জীবনে হাজী সালাউদ্দিন মাতুব্বর ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন। পরে তিনি যুবলীগের দায়িত্ব পাওয়ার পর একাধারে ১৮ বছর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন।

রাজনৈতিক সংগঠনের পাশাপাশি হাজী সালাউদ্দিন মাতুব্বর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষামূলক সংগঠন ও প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত। তিনি দীর্ঘদিন ধরে ৫৬ নং নারায়নপুর ইকরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব সফলতার সাথে পালন করে প্রসংশিত হয়েছেন। স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে তিনি এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করেছেন।

হাজী সালাউদ্দিন মাতুব্বর পিতা মৃত হাজী ইউনুছ মাতুব্বর ছিলেন একজন বৃহত্তর নারায়নপুর ইউনিয়নের ৫ বার নির্বাচিত ইউপি সদস্য। ইউপি সদস্য থাকা অবস্থায় তিনি অবহেলিত ও অনুন্নত নারায়নপুর একটি মডেল ইউনিয়ন করার আপ্রাণ চেষ্টা করে ছিলেন।

হাজী সালাউদ্দিন মাতুব্বর বড় ভাই উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সহ-সভাপতি হাজী সিরাজুল ইসলাম মাতুব্বর নারায়নপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন, সুনামের সাথে তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করে ছিলেন।

হাজী সালাউদ্দিন মাতুব্বর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় নারায়নপুর ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গসহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।