গাজীপুরে ভয়াবহ আগুন, পুড়েছে অর্ধশতাধিক দোকান

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১৪ মাঘ ১৪২৭

গাজীপুরে ভয়াবহ আগুন, পুড়েছে অর্ধশতাধিক দোকান

অনলাইন ডেস্ক ৯:১৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২০

print
গাজীপুরে ভয়াবহ আগুন, পুড়েছে অর্ধশতাধিক দোকান

গাজীপুরের কালিয়াকৈর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ৩০ নভেম্বর, সোমবার সন্ধ্যায় এ অগ্নিকাণ্ড ঘটে। এ সময় বিভিন্ন মালামালসহ অর্ধশতাধিক দোকানপাট পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

 

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কবিরুল আলম জানান, কালিয়াকৈর বাজার রোডের একটি হার্ডওয়্যারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। দোকানে থাকা দাহ্য পদার্থের সংস্পর্শে আসায় আগুন মুহূর্তেই বাজার রোডসহ পাশের ফুলবাড়িয়া রোড ও কসিম উদ্দিন রোডের বিভিন্ন মার্কেট ও দোকানে ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে।

এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কালিয়াকৈর, সাভার ইপিজেড ও মির্জাপুর (টাঙ্গাইল) স্টেশনের ছয়টি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

এদিকে, অধিকাংশ দোকানপাট পানির ওপর কাঠ দিয়ে নির্মিত হওয়ায় এবং উৎসুক জনতার ভীড়ের কারণে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীদের বেগ পেতে হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুন পুরোপুরি নেভাতে রাত ৮টা পর্যন্ত ড্যাম্পিংয়ের কাজ করতে হয় তাদের।

কবিরুল আলম আরও জানান, আগুনে কালিয়াকৈর বাজার এলাকার তিনটি রোডের হার্ডওয়্যার, স্টেশনারি, মুদি, ওষুধ, কাপড়, টেইলার্স ও লেপ-তোষকের দোকানসহ অর্ধশতাধিক দোকান ও মালামাল পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।