ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঘর পাচ্ছেন অসহায় আব্দুর রহিম

নকলা (শেরপুর) প্রতিনিধি
🕐 ৪:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

শেরপুর জেলার নকলা উপজেলা ৭নং টালকি ইউনিয়নে টালকি গ্রামে জামতলি বাজারে হতদরিদ্র আঃ রহিমের জন্য বরাদ্দকৃত ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

ভিত্তি প্রস্থর স্থাপন কালিন সময়ে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, স্থানীয় ইউপি চেয়ারম্যান বদ্দিউজ্জামান বদ্দি, ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আব্দুর রহিমের অন্যের সাহায্যে চলে তার জীবন-জীবিকা। সরকারি খাস জমিতে ঝুপড়ি ঘরে রাত কাটাতেন তিনি। এ সময় উপজেলা নির্বাহী অফিসার সরকারি খাস জমি পরিদর্শন কালে ঝুপড়ি ঘর দেখে জানতে পারেন অসহায় রহিমের অসাযত্বের কথা। পরে টালকি ইউনিয়নের চেয়ারম্যান স্থানীয় নেতাকর্মীর সুপারিশে বরাদ্দ দেওয়া হয় ঘর।

কয়েকটি টিনের পাতা দিয়ে বসবাস শুরু করেন। প্রধানমন্ত্রীর দপ্তরের আশ্রয়ণ প্রকল্প-২ কর্মসূচীর আওতায় ‘জমি নেই ও ঘর নাই’ প্রকল্পের মাধ্যমে ঘর পেয়ে আরও খুশি হন আব্দুর রহিম।

এদিকে ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও জননেত্রী শেখ হাসিনার ছবি বুকে জড়িয়ে ধরে আনন্দে কাঁদতে থাকেন আব্দুর রহিম।

হতদরিদ্র আঃ রহিম সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ঘর পেতে কাউকে কোনো টাকা পয়সা দিতে হয়নি। হঠাৎ একদিন অফিসার এসে বলেন, আমার নামে নাকি প্রধানমন্ত্রী ঘর বরাদ্দ দিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, একজন মানুষও গৃহহীন থাকবে না। গ্রাম হবে শহর। তার অভিপ্রায় অনুযায়ী আমরা কাজ করছি। নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হচ্ছে। গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বাড়ি তৈরি করে দেওয়া হচ্ছে।

শাহ মো. বোরহান উদ্দিন বলেন, মুজিব বর্ষের মধ্যে সবার জন্য আবাসন সুবিধা নিশ্চিত করতে কাজ করছে সরকার।

 

 
Electronic Paper