ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পুত্র সন্তান না হওয়ায় শিশু কন্যাকে ‘আছড়ে হত্যা’

রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ৭:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুত্র সন্তান না হওয়ার ক্ষোভে ২৬ দিনের মেয়ে সন্তানকে কোল থেকে আছড়ে ফেলে হত্যা করার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে।

শনিবার ভোরে উপজেলার ভুলতা ইউনিয়নের পাড়াগাও দক্ষিনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশুর মা খাদিজা আক্তার জানান, তিনি দক্ষিনপাড়াগাঁও এলাকার হারুনুর রশিদের মেয়ে। ২ বছর আগে পারিবারিকভাবে পার্শ্ববর্তী মাছিমপুর হাউলিপাড়া এলাকার মৃত বাবুলের ছেলে কামালের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে কামাল হোসন পরিবার নিয়ে পাড়াগাঁও শ্বশুর বাড়িতে বসবাস করে আসছিল। এরপর গর্ভবতী হলে কামাল হোসেন তাদের ঔরষে ছেলে সন্তানের আশা করে।

নিহতের পরিবারের লোকজন জানায়, ২৬ দিন পূর্বে মীম নামে একটি কন্যা সন্তানের জন্ম দেয় খাদিজা আক্তার। এরপর থেকেই খাদিজার সাথে অশোভন আচরণ করতে শুরু করে কামাল। এমনকি ১০ দিন পূর্বে শিশু মীমকে মেরে ফেলারও চেষ্টা চালায় তার বাবা।

এদিকে শনিবার ভোরে হঠাৎ শিশুকন্যা মীম কান্না শুরু করলে ক্ষিপ্ত হয়ে কোলে তুলে ঘরের ভিতর মাটিতে আছড়ে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশু মীমের।

শিশুটির মা খাদিজা আরও জানান, তার স্বামী আড়াইহাজার থানাধীন ছনপাড়া এলাকায় একটি হোটেলে চাকরি করেন। তার ছেলে সন্তান হলে সেখানে জনৈক এক ব্যক্তি টাকার বিনিময় বিক্রি করে দেয়ার কথা ছিল। তার সে স্বপ্ন পুরন না হওয়া সে ক্ষিপ্ত হয়ে শিশু মীমকে হত্যা করেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, শিশুটিকে হত্যাকারী ঘাতক পিতাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এছাড়া এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

 
Electronic Paper