ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফতুল্লায় মসজিদে বিস্ফোরণ: কমিটির সভাপতি গ্রেফতার

জেলা প্রতিনিধি
🕐 ৯:০৮ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

নারায়ণগঞ্জের ফতুল্লায় পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় এবার আব্দুল গফুর নামের মসজিদ কমিটির এক সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। ৩০ অক্টোবর, শুক্রবার রাতে তল্লার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

সিআইডির নারায়ণগঞ্জ বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ জানান, মসজিদে বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা থানায় পুলিশের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

সিআইডি সূত্র জানিয়েছে, এ বিষয়ে হতাহতের ঘটনায় চার্জশিট (অভিযোগপত্র) চূড়ান্তের পথে। এতে ৩৬ জনকে অভিযুক্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে ৩৬ জনের বিষয়ে কাজ চলছে। এই ৩৬ জনের মধ্যে তিতাসের ৮ জন, ডিপিডিসির ২ জন এবং মসজিদ পরিচালনা কমিটির সভাপতিসহ ২৬ জনের নাম রয়েছে। তবে শেষ পর্যন্ত এই সংখ্যার বৃদ্ধি বা হ্রাস পেতে পারে।

চার্জশিটে রয়েছে, তিতাস গ্যাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক মাহমুদুর রহমান, সহকারী প্রকৌশলী সহকারী এস এম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, কর্মী ইসমাইল প্রধান, সাহায্যকারী হানিফ মিয়া, সিনিয়র উন্নয়নকারী আইউব আলী ও সিনিয়র সুপারভাইজার মনিবুর রহমান চৌধুরী এবং ডিপিডিসি নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলের মিটার রিডার আরিফুর রহমান ও বৈদ্যুতিক মিস্ত্রি মোবারক হোসেনের নাম রয়েছে। এরমধ্যে তিতাসের ৮ জন কর্মকর্তা-কর্মচারী, ডিপিডিসির ২ জনকে গ্রেফতার করা হয়েছে। বৈদ্যুতিক মিস্ত্রি মোবারক হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিতাসের ৮ জন কর্মকর্তা-কর্মচারী জামিন পেয়েছেন।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি।

 
Electronic Paper