সদরপুরে নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা

ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০ | ১৮ অগ্রহায়ণ ১৪২৭

সদরপুরে নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা

ফরিদপুর প্রতিনিধি ১২:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

print
সদরপুরে নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা

ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি করে উপজেলা সদরের ১ কিলোমিটার এলাকার মধ্যে সভা-সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ১৭ অক্টোবর, শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে দু’টি গ্রুপ শনিবার সকালে ১০টার দিকে পাশাপাশি দু’টি স্থানে সমাবেশের ডাক দেওয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার জানান, যে কোনো ধরনের অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার স্থান জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা-সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।

সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান জানান, সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে শনিবার সকালে এক সমাবেশের ডাক দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে প্রকাশের অনুপযোগী ভাষায় গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন করেন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা দায়ের করেন।