জমি ফিরে পেতে শিল্পমন্ত্রীর দফতরে এতিম শিশু

ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ | ৭ কার্তিক ১৪২৭

জমি ফিরে পেতে শিল্পমন্ত্রীর দফতরে এতিম শিশু

দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ

নরসিংদী প্রতিনিধি ১১:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

print
জমি ফিরে পেতে শিল্পমন্ত্রীর দফতরে এতিম শিশু

বাবা-মার মৃত্যুর পর অকূল পাথারে পড়ে ১১ বছর বয়সী শিশু মোবারক। ভিটাছাড়া করে আপন চাচাত ভাই। কূলকিনারা না পেয়ে দিগি¦দিক ছুটতে থাকে। গ্রামের মাতব্বর ও নেতৃবৃন্দের কাছে বারবার ধরনা দিয়েও পায় না বিচার।

এমনই এক সময় অনাথ শিশুটির পাশে দাঁড়ান সমাজসেবী ও সাংবাদিক কাজী শরীফুল ইসলাম শাকিল। নরসিংদীর মনোহরদী উপজেলার হাফিজপুর গ্রামের এতিম শিশু মোবারককে নিয়ে যান নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের কার্যালয়ে।

ন্যায়বিচার চেয়ে মন্ত্রীর কাছে করেন লিখিত আবেদন। আবেদনের প্রেক্ষিতে সত?্যতা যাচাই করে দ্রুত কার্যকরী ব্যবস্থা নিতে নরসিংদী জেলা প্রশাসককে নির্দেশ দেন মন্ত্রী, যা গতকাল বুধবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসক দফতরে জমা পড়েছে।

মোবারকের হয়ে শাকিল দৈনিক খোলা কাগজকে জানান, এতিম শিশু কাজী মোবারকের পৈতৃক বসতভিটা বেদখল করে তারই চাচাত ভাই কাজী মোস্তাফিজুর রহমান। জমি উদ্ধারের জন্য স্থানীয় নেতাসহ মানুষের দ্বারে দ্বারে ঘুরলেও কোনো প্রতিকার পায়নি মোবারক। এদিকে তাকে এলাকা ছাড়ার হুমকি দেয় দখলদাররা।

মোবারক জানায়, আমার একমাত্র অবলম্বন ভিটামাটি ফেরত পাওয়ার জন্য শাকিল ভাইয়ের মাধ্যমে শিল্পমন্ত্রী মহোদয়ের কাছে আবেদন করেছি। ন্যায়বিচার পাব বলে আশা করছি।