দুর্ভোগ কাটছে না শিমুলিয়া নৌরুটে

ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ | ৭ কার্তিক ১৪২৭

দুর্ভোগ কাটছে না শিমুলিয়া নৌরুটে

মাদারীপুর প্রতিনিধি ১২:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

print
দুর্ভোগ কাটছে না শিমুলিয়া নৌরুটে

নাব্যতা সংকটে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। এ নৌরুটের বিকল্প চ্যানেল দিয়েও কোনো ফেরি চলাচল করছে না। বেশ কিছুদিন ধরেই ফেরি চলাচলের এই অচলাবস্থার কারণে স্থবির হয়ে পড়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট।

কোনো ভাবেই যেন দুর্ভোগ কাটছে না এ নৌরুটের পরিবহন চালকসহ যাত্রীদের।

গতকাল বৃহস্পতিবার সরেজমিন দেখা যায়, সকাল থেকে বন্ধ রয়েছে সব ফেরি। নাব্যতা সংকটের কারণে বুধবার বিকল্প একটি চ্যানেল দিয়ে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী আসতে একটি ফেরির দীর্ঘ আট ঘণ্টা সময় লেগেছিল। এ কারণে এ বিকল্প চ্যানেল দিয়েও ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে সব ফেরি চলাচল বন্ধ রয়েছে। কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের মূল চ্যানেলে নাব্যতা সংকট থাকায় কোনো ফেরিই চলছে না। এর আগে গত ১১ সেপ্টেম্বর বিকেল থেকে নৌরুটে কে-টাইপ ও মিডিয়ামসহ পাঁচটি ফেরি চলাচল শুরু করলেও দুই-তিনদিন পরই নতুন করে নাব্যতা সংকটের কারণে তা বন্ধ হয়ে যায়।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় পণ্যবাহী পরিবহন ও যাত্রী দুর্ভোগ চরমে পৌঁছেছে। অনেক পরিবহন বিকল্প রুট হিসেবে দৌলতদিয়া-পাটুরিয়া ব্যবহার করছে।

ঘাটে আটকে থাকা ট্রাকচালক ও শ্রমিকরা জানান, প্রতি বছর এই সময়টায় এ নৌরুটে নাব্যতা সংকট তৈরি হয়। বন্ধ থাকে ফেরি চলাচল। ফলে ঘাটে দিনের পর দিন আটকে থেকে দুর্ভোগে পোহাতে হয়।