ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিমুলিয়ায় ফেরিঘাটে ভাঙন, সকল নৌযান চলাচল বন্ধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি
🕐 ১০:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ০৬, ২০২০

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় দ্বিতীয় দফা ভাঙনে বিলীন হয়ে গেছে বিআইডব্লিউটিসি ৪নং ফেরি ঘাটের অ্যাপ্রোচ সড়কসহ বেশকিছু এলাকা। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ৪নং ভিওআইপি ফেরি ঘাটের বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে যায়। ফলে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

এর আগে গত ২৮ জুলাই (মঙ্গলবার) শিমুলিয়া প্রান্তের ৩নং রো রো ফেরিঘাটের অ্যাপ্রোচ সড়কসহ বেশ কিছু এলাকা নদীতে তলিয়ে যায়।

এদিকে দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল ৭টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এছাড়া অপেক্ষায় থাকা যানবাহনগুলোকে বিকল্প পথে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে বলে দেয়া হচ্ছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যাবস্থাপক সাফায়েত আহমেদ জানান, রাত আড়াইটার দিকে ভাঙন শুরু হয়। এর মধ্যেই ৪নং ভিওআইপি ফেরিঘাটসহ অ্যাপ্রোচ সড়ক ও ঘাটের কয়েকশ ফিট জায়গা নদীতে বিলীন হয়ে গেছে। ভাঙন প্রায় ২নং ফেরি ঘাটের কাছাকাছি পর্যন্ত চলে গেছে। তাই সকাল ৭টায় সর্বশেষ ফেরি কাঁঠালবাড়ীর উদ্দ্যেশ্যে ছেড়ে যাওয়ার পর এই রুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়।

 
Electronic Paper