ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফরিদপুর আ.লীগে চাঙ্গাভাব

ফরিদপুর প্রতিনিধি
🕐 ৭:৩১ পূর্বাহ্ণ, জুলাই ০৬, ২০২০

ফরিদপুর জেলা আওয়ামী লীগের দলের দুর্দিনের পরীক্ষিত নেতারা আবারো দলকে গোছানোর কাজে হাত দিয়েছেন। দল ক্ষমতায় আসার পর থেকে বিগত দশ বছর এই সব নেতারা দল থেকে বিভিন্ন কারণে সড়ে গিয়ে ছিলেন অভিমানে।

ঝিমিয়ে পড়া ফরিদপুর আওয়ামী লীগকে দলের হাইকমান্ড গোছানোর কাজে হাত দিলে তারা আবার ফিরে এসে কাজ শুরু করেছেন। করোনা পরিস্থিতির কারণে বড় ধরনের সভা সমাবেশ না করতে পারলেও তারা এরই ভিতর নিজেরা ছোট ছোট করে বসে তাদের নীতি নির্ধারণ ঠিক করেছেন। 

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, জেলার নেতারা ও কেন্দ্রীয় নেতারা নিজ দল আওয়ামী লীগ ক্ষমতায় থাকা সত্ত্বেও নির্যাতন, হামলা-মামলার স্বীকার হয়েছেন অনেকে। অনেক নেতাকে স্বেচ্ছা নির্বাসনে অবরুদ্ধ করে রাজনীতি করা থেকে বিরত থাকতে বাধ্য করা হয়।

অপেক্ষায় ছিলেন একদিন সময় আসবে। সেই পরিবেশ তৈরি হওয়ায় এখন আবার সেই সকল দুর্দিনের আওয়ামী লীগ নেতারা রাজনীতিতে চাঙ্গা হয়েছেন। তারা এখন দলকে অনুপ্রবেশ মুক্ত করে সামনের দিকে টেনে নিয়ে যেতে চান। বিগত দশ বছরে যে ভুল সেই ভুল তারা না করে দলকে সব কিছুর উর্ধ্বে নিয়ে কাজ করতে তারা দৃঢ় প্রতিজ্ঞ।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন বলেন, আমাদের দলের আশা ভরসার শেষ আশ্রয়স্থল দলের সভানেত্রী যে সিদ্ধান্ত দেবেন তা বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। তিনি বলেন, দলকে অনুপ্রবেশ মুক্ত করে দলের ভাবমূর্তি ফিরিয়ে আনা হবে। সেই লক্ষে আমরা কাজ করছি।

এরই মাঝে জেলার নেতারা বসে করণীয় নির্ধারনে কাজ শুরু করেছি ছোট্ট পরিসরে। তবে করোনা পরিস্থিতির কারণে কোন বড় ধরনের লোক সমাগম আমরা করতে পারছি না। তবে সামনে করোনা পরিস্থিতির উন্নতি হলে সে ধরনের সম্ভবনা রয়েছে বলেও তিনি জানান।

জেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সাবেক নির্বাহী সদস্য বিপুল ঘোষ বলেন, আজ আমাদের প্রানের নেত্রী মানবতার জননী দল থেকে লুটেরা হাইব্রীড অনুপ্রবেশকারীদের ব্যাপারে ব্যবস্থা নিচ্ছেন জেলায়। আমরা এই দিনটির জন্যই এতো দিন অপেক্ষায় ছিলাম।

আমি এর জন্য আমাদের প্রানের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করছি। তিনি আরও জানান, করোনা পরিস্থিতির কারণে এই মহূর্তে বড় ধরনের লোক সমাগম আমরা করতে পারছি না তবে করোনা পরিস্থিতির উন্নতি হলে সে ধরনের সম্ভবনা রয়েছে।

 

 
Electronic Paper