পাটকল বন্ধের প্রতিবাদে না.গঞ্জে বিক্ষোভ

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

পাটকল বন্ধের প্রতিবাদে না.গঞ্জে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি ৫:০১ অপরাহ্ণ, জুলাই ০১, ২০২০

print
পাটকল বন্ধের প্রতিবাদে না.গঞ্জে বিক্ষোভ

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দেয়ার ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা। সরকারের এই সিদ্ধান্ত পরিবর্তনের দাবি জানিয়ে শ্রমিক ছাঁটাই না করে আধুনিকায়ন ও লুটপাট বন্ধে জোড় দিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল রক্ষার দাবি তোলেন নেতৃবৃন্দ।

বুধবার (১ জুলাই) বেলা ১২টায় শহরের প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

বক্তারা বলেন, নির্বাচনের পূর্বে সরকার পলিথিন ও প্লাস্টিক জাতীয় সব কিছু বর্জন করে পাটজাত পণ্যের বাজারজাত করার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এখন তারা পাটকল বন্ধ করে সেই প্রতিশ্রুতির উল্টো ভূমিকা পালন করছে। বিএনপি সরকার আদমজী জুটমিলকে লোকসানজনিত প্রতিষ্ঠান বানিয়ে সেটা বন্ধ করেছিল। আওয়ামী লীগ সরকারও রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করার ঘোষণা দিয়েছে। আমরা ধিক্কার জানাই সরকারের এই সিদ্ধান্তকে।

নেতৃবৃন্দ আরও বলেন, যদি ৬ হাজার কোটি টাকা বিনিয়োগ করে উন্নত প্রযুক্তি সংযোজন করা যায় তাহলে এই পাটশিল্পকে আবারো দাড় করানো সম্ভব। এই সরকার শ্রমিক বান্ধব সরকার নয় বিধায় শ্রমিকদের দিন দিন মানবেতর জীবনযাপনের দিকে ঠেলে দিচ্ছে। আমরা অবিলম্বে পাটকল বন্ধে সরকারের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখনে কেন্দ্রীয় সহসভাপতি হিমাংশু সাহা, জেলা সদস্য সচিব এইচ রবিউল চৌধুরী, যুগ্ম আহ্বায়ক নাসির হোসেন, হুমায়ূন কবির প্রমুখ।