কিশোরগঞ্জে গরু চোরের উপদ্রব

ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

কিশোরগঞ্জে গরু চোরের উপদ্রব

সাজন আহম্মেদ পাপন, কিশোরগঞ্জ ১১:১২ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

print
কিশোরগঞ্জে গরু চোরের উপদ্রব

কিশোরগঞ্জ জেলার সদর উপজেলা, কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলায় গরু চোরের উপদ্রব বেড়েছে। মামলা হলেও কমছে না এদের উৎপাত। এই অবস্থায় দিশেহারা হয়ে পড়েছেন কৃষক।

কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার আক্তারুন্নেছা জানান, শিঘ্রই গরু চুরি রোধে মিটিং আহবান করব। গরু চুরি যেন ভবিষ্যতে না হয় সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিব। 

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এমএ জলিল বলেন, গরু চোরদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে। অনেক গরু চোরদের ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।

ভুক্তভোগীরা জানান, রাতের আঁধারে গোয়াল ঘর থেকে সংঘবদ্ধ চোর গরু চুরি করে নিয়ে যায়। পরে অধিকাংশ সময় মুক্তিপণ আদায়ের মাধ্যমে কৃষকের গরু ফেরত দেয়। টাকা না পেলে কয়েকদিন পর জবাই করে মাংস বিক্রি করে দেয়। গরু চোরদের ধরতে প্রশাসনের কোন পদক্ষেপ চোখে পড়ে না।

ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা জানান, গরুর ঘর থেকে রশি কেটে অথবা খুলে গরু গাড়িতে তুলে নিয়ে যায়। রাতে গাড়ির ভেতরে গরু দেখলে আটক করতে ভয় পায় জনতা। কারণ পুলিশি হয়রানির শিকার হতে হয়। ফলে কাউকে আটক করা হয় না।

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ মফিজুর রহমান বলেন, পাকুন্দিয়ায় গরু চুরি পুলিশি অভিযানের ফলে অনেক কমে গেছে। ভবিষ্যতে গরু চুরি যেন না হয় সেজন্যে পুলিশ তৎপর রয়েছে।