করোনা শনাক্ত হলেই ফরিদপুর লকডাউন

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা শনাক্ত হলেই ফরিদপুর লকডাউন

ফরিদপুর প্রতিনিধি ১২:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

print
করোনা শনাক্ত হলেই ফরিদপুর লকডাউন

ফরিদপুর জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তির আলোকে অঘোষিত লকডাউন চলছে শহর ও জেলাজুড়ে। তবে করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হলেই পূর্ণাঙ্গ লোকডাউনের পথে হাঁটবে প্রশাসন।

এরই মাঝে সব জেলার সঙ্গে সংযোগ বিছিন্ন করতে মহাসড়ক ও আঞ্চলিক সড়কের ১৭টি চেকপোস্ট বসানো হয়েছে। সারা দেশের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। বিশেষ প্রয়োজন না হলে তেমন কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হলেও নিম্ন আয়ের কিছু মানুষ বের হচ্ছেন নিষেধাজ্ঞা অমান্য করে। তবে তাদের ঘরে ফেরাতে কাজ করছেন পুলিশের সদস্যরা।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. সিদ্দিকুর রহমান ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৩৭ জনকে। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৮ জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে ছিলেন এক হাজার ৭৯৬ জন। ছাড়পত্র পেয়েছেন এক ৫৭১ জন।

গত তিন দিন ধরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে রয়েছেন পাঁচজন। এর মধ্যে চারজনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এ পর্যন্ত জেলায় ৪৬ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে ১৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকিদের রিপোর্ট এখনও আসেনি।