বকশীগঞ্জে করোনায় আক্রান্ত নার্স

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

বকশীগঞ্জে করোনায় আক্রান্ত নার্স

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি ১০:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

print
বকশীগঞ্জে করোনায় আক্রান্ত নার্স

জামালপুরের বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ওই নার্সের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসলে করোনার বিষয়টি ধরে পড়ে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়াটারে থাকতেন।

জানা গেছে, গত ৭ এপ্রিল বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্সের (৫৬) নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। একই সঙ্গে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের আরও কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়। গত বৃৃহস্পতিবার সন্ধ্যায় ওই নার্সের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাগণ জুরুরী বৈঠকে বসেন।

বৈঠক শেষে রাত ৯ টার দিকে করোনায় আক্রান্তের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী। নমুনা সংগ্রহের দিন পর্যন্ত ওই নার্স হাসপাতালে কর্মরত ছিলেন।

করোনায় শনাক্ত হওয়ার পর রাতেই আক্রান্ত ওই নার্সকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছে। একই সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সব কোয়াটার লকডাউন করা হয়েছে এবং হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা সীমিতভাবে চালু রাখা হয়েছে।