মেয়ে-মেয়ের জামাই করোনা আক্রান্ত, বাড়ি লকডাউন

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

মেয়ে-মেয়ের জামাই করোনা আক্রান্ত, বাড়ি লকডাউন

মাদারীপুর প্রতিনিধি ৪:৫৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

print
মেয়ে-মেয়ের জামাই করোনা আক্রান্ত, বাড়ি লকডাউন

মাদারীপরের শিবচরে স্বামী-স্ত্রী দুজনই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় একটি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে উপজেলার মাদবরেরচর ইউনিয়নের সতেররশি গ্রামের ওই বাড়িটি লকডাউন করা হয় বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।‌

সংশ্লিস্ট সূত্র জানিয়েছে, গত ২৮ মার্চ ঢাকা থেকে মাদারীপুর জেলার শিবচরের মাদবরেরচর ইউনিয়নের সতেররশি গ্রামের শ্বশুরবাড়িতে আসেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার এক যুবক। কয়েকদিন থাকার পর গত ৪ এপ্রিল অসুস্থ অবস্থায় স্ত্রীকে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া নিজের বাড়িতে যান।

গত ৬ এপ্রিল গোপালগঞ্জ স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তি ও তার স্ত্রীর নমুনা পরীক্ষার জন্য পাঠালে বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে পাওয়া রিপোর্টে দেখা যায় তারা উভয়েই করোনা পজিটিভ। এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যার পর ওই ব্যক্তির শ্বশুরবাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

জানা গেছে, টুঙ্গিপাড়ার ওই ব্যক্তি ঢাকা থেকে সরাসরি শিবচরে তার শ্বশুরবাড়ি আসেন। পরে তার জ্বর ও সর্দি দেখা দিলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে চলে যান। সেখানে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে বৃহস্পতিবার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এ খবরে শিবচরের মাদবরেরচর সতেররশি গ্রামের শ্বশুরবাড়ি আব্দুর করিম আকনের বাড়ি লকডাউন করে দেয় প্রশাসন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান জানান, বিষয়টি জানার পর লাল কাপড় টানিয়ে ওই বাড়ির ২টি ঘরকে লকডাউন করে দেওয়া হয়েছে।