ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করিমগঞ্জে মারা যাওয়া ব্যবসায়ী করোনা আক্রান্ত ছিলেন

কিশোরগঞ্জ প্রতিনিধি
🕐 ৬:১২ পূর্বাহ্ণ, এপ্রিল ০৮, ২০২০

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় মারা যাওয়া ব্যবসায়ী করোনা ভাইরাসে (কোভিট-১৯) আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান। বিষয় নিশ্চত হওয়ার পর উপজেলার কাদিরজঙ্গল ও জাফরাবাদ এই দু’টি ইউনিয়নকে লকডাউন করা হয়েছে। 

এর আগে রাজধানীর ঢাকা থেকে করিমগঞ্জের গ্রামের বাড়িতে এসে সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে মারা যান ওই ব্যবসায়ী।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, ঢাকা থেকে আমাদের বিষয়টি নিশ্চিত করা হয় যে, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ায় মারা যাওয়া ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ ছিলো। ফলে এই প্রথম কিশোরগঞ্জ জেলায় করোনা পজিটিভ শনাক্ত হলো।

স্থানীয় সূত্রে জানা যায়, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ার ওই ব্যক্তি (৪৫) রাজধানী ঢাকায় একটি মুদি দোকান চালাতেন। তিনি জ্বর এবং সর্দি-কাশিতে ভুগছিলেন। সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে মারা যাওয়ার সপ্তাহখানেক আগে তিনি গ্রামের বাড়িতে ফেরেন। মারা যাওয়ার পর স্বাস্থ্য বিভাগের লোকজন ওই ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠায়।

এদিকে নিহত ওই ব্যবসায়ীর নমুনা পরীক্ষায় কোভিট-১৯ পজিটিভ আসায় মঙ্গলবার (৭ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, মারা যাওয়া ওই ব্যক্তির করোনা পজিটিভ আসায় করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ও জাফরাবাদ এই দু’টি ইউনিয়নকে লকডাউন করা হয়েছে।

 
Electronic Paper