ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিদ্ধিরগঞ্জে করোনা রোগী শনাক্ত

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ১:২৭ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ওই রোগীর বয়স ১০ বছর। সিদ্ধিরগঞ্জের মিজমিজি উত্তর পাড়া এলাকায় ওই রোগিটি শনাক্ত করেছে নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগ। গত সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা এবং নারায়ণগঞ্জ জেলা করোনা ফোকাল পার্সন জাহিদুল ইসলাম।

তিনি বলেন, আমরা আরও দুদিন আগে তার নমুনা সংগ্রহ করি। পরে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। আজকে আমরা সেই রিপোর্ট পেয়েছি।

রিপোর্ট পাওয়ার আগে থেকেই আমরা ওই বাড়ির সবাইকে বাড়ির বাইরে আসতে নিষেধ করে দিয়েছি। তাদের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। বিষয়টি নিয়ে আতঙ্কিত হওয়ার প্রয়োজন নাই। তবে সবাইকে সচেতন হওয়ার জন্য বলা হচ্ছে। কেউ যেনো বাড়ির বাইরে না আসেন। সকলেই যেনো বাড়ির ভেতরেই অবস্থান করেন। এদিকে নারায়ণগঞ্জে এ পর্যন্ত মোট রোগির সংখ্যা ২৩ জন।

গত ২৪ ঘণ্টায় নারায়নগঞ্জে রোগী শনাক্ত হয়েছে ১২ জন। এখন পর্যন্ত নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে চারজন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে দুজন।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, আমরা খবর পাওয়ার পর থেকে ওই বাড়িটির সবাইকে কোয়ারেন্টাইনে থাকতে বলেছি। ওই বাড়ির কাউকেই বাড়ি থেকে বাইরে বের হতে নিষেধ করে দিয়েছি। এবং কেউ বাইরে থেকে যেনো ওই বাড়িতে প্রবেশ করতে না পারে সে ব্যাপারেও আমরা নজরদারি করছি।

 

 
Electronic Paper