ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা রোধে জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি

ফরিদপুর প্রতিনিধি
🕐 ১:০৯ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০২০

করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার গতকাল মঙ্গলবার এক গণবিজ্ঞপ্তি দিয়ে জেলার জনসমাগম পরিহার করার লক্ষ্যে বিধি নিষেধ আরোপ করেছেন।

তার সাক্ষরিত এ গণবিজ্ঞপ্তিতে জনসমাগম পরিহার করার লক্ষ্যে সকাল ৭টা হতে দুপুর ১টা পর্যন্ত শুধু মাত্র অতি অত্যাবশ্যকীয় নিত্যপ্রয়োজনীয় দোকান পাট খোলা থাকবে। তবে ঔষধের দোকান খোলা রাখার কথা বলা হয়েছে।

এছাড়া সব দোকানপাট, সাপ্তাহিক হাট-বাজার, প্রতিষ্ঠান এবং গণপরিবহন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধের কথা বলা হয়েছে। একই সঙ্গে প্রশাসনের অনুমতি ব্যতিরেকে কোন ধরনের যানবাহন এ জেলা থেকে যেতে পারবে না অপরদিকে বাইরের জেলা থেকে কোন যানবাহন এ জেলায় আসতে পারবে না বলেও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আর এ ধরনের আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে। গণবিজ্ঞপ্তিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে সকলকে তার পক্ষ থেকে। 

এদিকে, ফরিদপুরে গত সোমবার একদিনে মধুখালীর আবু শেখ ও ভাঙ্গার সালাম মাতুব্বর নামে দুজন রোগির শ্বাসকষ্টজনিত রোগে মৃত্যুর ঘটনা ঘটেছে। আর এ ঘটনার পর তাদের দুজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

গত ২৪ ঘণ।টায় জেলায় নতুন করে ছয়জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত ১৭৪৬ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়। এর মধ্যে ছুটি দেওয়া হয়েছে ১৪৮০ জনকে।

 

 
Electronic Paper