ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পর্দা টেনে চলছে খাবার হোটেল

রূপগঞ্জে বাড়ছে করোনা সংক্রমণ ঝুঁকি

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ
🕐 ১২:০২ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০২০

ঢাকা বাইপাস এশিয়ান রোডের দুপাশেই পর্দা টেনে চলছে খাবার হোটেল। পার্সেল দেওয়ার শর্তে জরুরি হোটেল খোলার নিয়ম থাকলেও পুর্বাচলের এসব হোটেল মালিকরা স্বাস্থ্য বিধি না মেনে লোকসমাগম করে চালাচ্ছে এসব হোটেল। ফলে করোনা ছড়ানোর ঝুঁকিতে রয়েছে এসব হোটেল মালিক, শ্রমিক ও গ্রাহকরা।

সরেজমিন ঘুরে দেখা যায়, ঢাকা বাইপাস রোডের পূর্বাচল নতুন শহর কাঞ্চন ব্রিজ এলাকার হোটেল মালিকরা কৌশলে পর্দা টেনে হোটেল খোলা রেখেছেন। রয়েছে চায়ের দোকানও। এসব দোকানে স্থানীয় বাসিন্দা ও মালামাল পরিবহনের ট্রাক লড়ি চালক, সহকারীরা গা ঘেষে আড্ডা দিচ্ছেন।

খাবার খাচ্ছেন পাশাপাশি বসে। নিরাপদ দুরত্ব বজায় না রেখে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরী করছে।

স্থানীয় গোয়ালপাড়ার বাসিন্দা ফারুক মিয়া বলেন, ঢাকা বাইপাসের পাশে এসব হোটেলগুলো পুলিশ দেখলে সার্টার নামিয়ে রাখে। আর পুলিশ চলে গেলে পর্দা টেনে চালায় এসব হোটেল। তাছাড়া হাত ধোয়া ও শৌচাগার পরিবেশ স্বাস্থ্য সম্মত নয়।

স্থানীয় হোটেল মালিক আলমগীর বলেন, করোনার কারণে কোন ইনকাম নাই। তাই বাধ্য হয়ে লুকোচুরি করে হোটেল চালাই। আগের মতো ব্যবসা নাই। তাই সরকারি সাহায্য ছাড়া পথে বসে যাবো।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, কষ্ট করে হলেও সবাইকে লোকসমাগম এড়িয়ে চলতে হবে। যেসব হোটেলে লোক সমাগম হচ্ছে তা বন্ধ করতে পুলিশ টহল অব্যাহত আছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, লোকসমাগম এখন কোন অযুহাতে মেনে নেওয়া হবে না। ভ্রাম্যমান আদালতসহ নিয়মিত উপজেলার বিভিন্ন স্থানকে নজরদারি করছি। অনিয়ম পেলেই ব্যবস্থা নিচ্ছি। মানুষজনকে অনুরোধ করবো নিজে বাঁচার জন্য, নিজের পরিবারকে বাঁচানোর জন্য ঘরে থাকুন। নিরাপদ দুরত্ব, সামাজিক দুরত্ব বজায় রাখুন।

 

 
Electronic Paper