মানবতার সেবক ইউএনও পূরবী

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

মানবতার সেবক ইউএনও পূরবী

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি ২:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ০৬, ২০২০

print
মানবতার সেবক ইউএনও পূরবী

ফরিদপুরের সদরপুরে করোনা ভাইরাস সংক্রমণে উপজেলার ১০জন মানসিক ভারসাম্যহীনদের খোঁজ খবর কেউ না রাখলেও ইউএনও পূরবী গোলদার ব্যক্তিগত উদ্যোগে তিন বেলা খাওয়ার দায়িত্ব নিয়ে মানবতার সেবক হিসেবে কাজ করে যাচ্ছেন।

এছাড়াও করোনা ভাইরাসের প্রাদুরর্ভাবে কর্মহীন হয়ে পড়া উপজেলার ভিন্ন বাজারের চায়ের দোকান, দিনমজুর, অটোচালক, ক্ষুদ্র ব্যবসায়ী ও দরিদ্র মানুষে মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে জেলা প্রসাশনের নির্দেশক্রমে ঘরে ঘরে তিনি নিত্যপ্রয়োজনীয খাদ্যসামগ্রী পৌচ্ছে দিচ্ছেন।

ইউএনও পূরবী গোলদার বলেন, করোনা ভাইরাস সারা বিশ্ব ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসের থাবা থেকে বাংলাদেশেও রক্ষা পাইনি। মানসিক ভারসাম্যহীনদের মাথা গোঁজার ঠাই নেই।

নেই তারের পরিবার পরিজন। মানুষের দ্বারে দ্বারে হাত পেতে খাবার যোগাড় করে জীবিকা নির্বাহ করে। করোনা ভাইরাসের কারণে হোটেল, রেষ্টুরেন্ট ও কোন বাড়িতে খাবার না পেয়ে খুবই কষ্টে কাটছে তাদের জীবন। এই কষ্টটা অনুভব করতে পেরে আমি এই উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, সবাইকে এক সঙ্গে পাওয়া কঠিন। তাই বাজারের বিভিন্ন জায়গায় ঘুরে তাদের খুঁজে খাবারগুলো বিতরণ করছি। আমি সকালে ও দুপুরে রুটি, কলা, কেক, বিস্কুট কমলা ও পানি দেই। দিনের বেলা বিভিন্ন জায়গায় থাকলেও বর্তমানে রাতে উপজেলা পরিষদ দরবার হলে বারান্দায় হাজির হলে তখন হোটেল থেকে ভাত এনে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের খাবার দেই।