ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মানিকগঞ্জে তাবলিগ-জামায়াতফেরত ৫৭ জন হোম কোয়ান্টাইনে

মানিকগঞ্জ প্রতিনিধি
🕐 ৮:১৫ পূর্বাহ্ণ, এপ্রিল ০৬, ২০২০

মানিকগঞ্জে তাবলীগ জামাতফেরত ৫৪ জন মুসল্লিসহ ৫৭ জনকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সোমবার (৬ এপ্রিল) দুপুরে জানা যায়, রোববার দিনগত মধ্য রাতে ৪৬ জন মুসল্লি শেরপুর ও ৮ জন মাগুরা জেলা থেকে তাবলীগ শেষে নিজ জেলা মানিকগঞ্জে ফিরেছেন।

জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, তাবলীগ জামাতের এক মুসল্লি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর রোববার সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। ঘোষণার পর ওই এলাকার বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। রোববার দিনগত মধ্যরাতে দুটি পিকআপ ভ্যানে  করে শেরপুর থেকে ওই মুসল্লিরা সিংগাইরে ফেরার সময় চেকপোস্টে ৪৬ জন মুসল্লি এবং পিকআপ চালক ও সহযোগিসহ ৪৯ জনকে আটক করা হয়।

এছাড়া একই রাতে হরিরামপুর উপজেলার আন্ধারমানিক এলাকার পদ্মা নদীর পাড় থেকে আরও ৮ জন তাবলীগ জামাতফেরত মুসল্লিকে আটক করা হয়। এদের সবাইকে মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউট, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিটিউটে (নিপোট) ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে থাকা তাবলীগ জামাতের ৫৪ জন মুসল্লিসহ ৫৭ জনকে সরকারিভাকে খাবারের ব্যবস্থা করা হচ্ছে। ১৪ দিন তাদের সবাইকে সরকারিভাবে খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

 
Electronic Paper