জেলা প্রশাসনের উদ্যোগে পিপিই-গাড়ি পেলেন চিকিৎসকরা

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

জেলা প্রশাসনের উদ্যোগে পিপিই-গাড়ি পেলেন চিকিৎসকরা

ফরিদপুর প্রতিনিধি ৫:৫২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

print
জেলা প্রশাসনের উদ্যোগে পিপিই-গাড়ি পেলেন চিকিৎসকরা

গণপরিবহন বন্ধ হওয়ায় চিকিৎসা পেশার সঙ্গে বিশেষত করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসা কাজের জন্য যেসব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সম্পৃক্ত রয়েছেন তাদের উপযুক্ত যানবাহন না থাকায় যাতায়াত করতে অনেক সমস্যা হচ্ছিল।

ফরিদপুরের সিভিল সার্জন বিষয়টি জেলা প্রশাসককে জানানো মাত্রই জেলা প্রশাসন থেকে সব উপজেলা হেলথ কমপ্লেক্সের জন্য মাইক্রোবাস রিকুইজিশন করে দেন।

সরকারি বরাদ্দের পাশাপাশি স্থানীয় ব্যক্তিবর্গের সহযোগিতায় এবং প্রাণিসম্পদ বিভাগের কাছ থেকে প্রাপ্ত পিপিইসমূহ জেলা এবং উপজেলা হেলথ কমপ্লেক্সে সরবরাহ করা হয়েছে। এরই মধ্যে ভবিষ্যৎ প্রয়োজনের কথা বিবেচনা করে এটুআই হতে আরও পাঁচশ সেট পিপিই ক্রয় করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, এই মুহূর্তে পিপিই নিয়ে কোনো সংকট নেই ফরিদপুরে। চিকিৎসকগণ প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছেন। জেলা প্রশাসকের সহযোগিতায় আমরা কমিউনিটি সেন্টারের ডাক্তারদের জন্যও পিপিইর ব্যবস্থা করতে যাচ্ছি। চিকিৎসকদের জন্য পিপিই ও গাড়ির ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ শনিবার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৩৩ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত ১৬০০ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়। এর ভিতর ছুটি দেওয়া হয়েছে ৫৫৮ জনকে। এর ভিতর গত ২৪ ঘণ্টায় জেলায় ২৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।