ভৈরবে ইতালিফেরত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলো না

ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

ভৈরবে ইতালিফেরত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলো না

কিশোরগঞ্জ প্রতিনিধি ১১:৩৮ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০

print
ভৈরবে ইতালিফেরত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলো না

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় মারা যাওয়া ইতালিফেরত আব্দুল খালেক (৬০) করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না বলে জানিয়েছেন ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ ।

জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে নমুনা সংগ্রহ করার পর তা পরীক্ষা করে কোভিড-১৯ নেগেটিভ পাওয়া গেছেও তিনি জানান।

এর আগে, করোনা সন্দেহে মৃত রোগীর সংস্পর্শে আসার কারণে ভৈরব শহরের লক্ষ্মীপুর এলাকার আবেদীন হাসপাতাল ও কমলপুর এলাকার ডক্টরস চেম্বার নামে পরিচিত বেসরকারি সাঈদ ইউসুফ মেমোরিয়াল হাসপাতালকে সাময়িকভাবে বন্ধ করার নোটিশ দেওয়া হয়। এছাড়াও সান্নিধ্যে থাকায় এ দুটি হাসপাতালসহ ইতালিফেরত মৃত ব্যক্তির বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি বিশেষ নজরদারিতে রাখা হয়।

এদিকে, মৃত ব্যক্তির করোনা ভাইরাস নেগেটিভ আসায় এই দুইটি প্রাইভেট হাসপাতালকে তাদের পুনরায় স্বাভাবিক কার্যক্রম শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ওই মৃত ব্যক্তির বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি বিশেষ নজরদারিতে রাখা হয়েছিলো তাও স্বাভাবিক অবস্থায় ফিরে গেছে।

ভৈরবের জগন্নাথপুর এলাকার ওই ব্যক্তি গত ২৮ ফেব্রুয়ারি ইতালি থেকে বাড়িতে আসেন। বাড়িতে তিনি ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হলে ২২ মার্চ রাত ১০টার দিকে পরিবারের লোকজন তাকে আবেদীন হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে ডক্টরস চেম্বারে স্থানান্তর করা হয়। ডক্টরস চেম্বারে নেওয়ার পর রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।