ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কটিয়াদীতে পাল্টে যাচ্ছে দৃশ্যপট

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
🕐 ২:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

কিশোরগঞ্জের কটিয়াদীতে সরকারি তিন দায়িত্বশীল অফিসারের তৎপরতায় পাল্টে যাচ্ছে এই উপজেলার দৃশ্যপট। নিজেদের দক্ষতার পরিচয় দিয়ে প্রতিনিয়তই পাল্টে দিচ্ছেন বিভিন্ন দপ্তরের চিত্র। মাত্র কয়েক মাসের ব্যবধানে উপজেলা প্রশাসন, মডেল থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে নতুন ভাবে ঢেলে সাজিয়েছেন এই অফিসাররা।

তাদের নেতৃত্বে অবকাঠামো উন্নয়নসহ সার্বিক কর্মকান্ডে ফিরে এসেছে স্বচ্ছতা ও গতিশীলতা। জনসেবার মানও বেড়েছে। প্রশাসনিক কাঠামো হয়েছে অত্যন্ত শক্তিশালী। জনপ্রতিনিধিদের কর্মকান্ডে বেড়েছে স্বচ্ছতা, গতিশীলতা ও জবাবদিহিতা।

জানা গেছে, গত ১৩ নভেম্বর কটিয়াদী উপজেলার নবাগত উপজেলা নিবার্হী অফিসার হিসেবে যোগদান করেন মোছা. আকতারুন নেছা। তার দক্ষতা ও যোগ্যতা সবার নজর কেড়েছে। সভ্য সমাজ সৃষ্টির লক্ষে শিক্ষার্থীদের ধূমপান, মাদকমুক্ত, যৌতুক ও বাল্যবিয়েসহ যৌন হয়রানি রোধে সাফল্যের সঙ্গে বাস্তবায়ন ও দায়িত্ব তদারকি করে থাকেন তিনি।

অন্যদিকে কটিয়াদী মডেল থানার যোগদান করে পরিস্থিতির মোড় ঘুরিয়ে দেন অফিসার ইনর্চাজ এমএ জলিল। পরিচয় দেন নিজের সাহসিকতার। তার যোগদানের পর কমে গেছে মাদকের ভয়াবহতা, খুন-খারাপি, অপহরণ, চুরি ও ডাকাতিসহ চাঁদাবাজির ঘটনা। বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন উপজেলার কৃষক সমাজ ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনসহ ব্যবসায়ী এবং সুশীল সমাজ।

পুলিশের কৌশলী ভূমিকার কারণেই ভেঙে পড়েছে অপরাধীচক্রের নেটওয়ার্ক। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন অনেকে।

এদিকে গত বছর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন ডা. তানভির হাসান। যোগদানের পর থেকে তার আন্তরিক নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর নিয়মিত পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম পরিচালিত হয়।

 
Electronic Paper