৩৩৯ জনের দখলে বোরোপিট

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

‘চাঁদপুর সেচ প্রকল্প’

৩৩৯ জনের দখলে বোরোপিট

চাঁদপুর প্রতিনিধি ৩:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

print
৩৩৯ জনের দখলে বোরোপিট

চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন ‘চাঁদপুর সেচ প্রকল্প’ সিআইপি বেড়িবাধের পাশে বোরোপিট এলাকার ১৪ কিলোমিটারে ৩৩৯ জনের অবৈধ দখলে রয়েছে। পানি উন্নয়ন বোর্ডের কোন ধরণের ইজারা কিংবা অনুমতি না নিয়ে জোরপূর্বক অবৈধভাবে দখল করে আছেন এসব লোকজন।

রাজনৈতিক ও স্থানীয় প্রভাব খাটিয়ে কেউ কেউ নিজেরা আবার অনেকে স্থাপনা তৈরি করে ভাড়া দিয়ে প্রতি বছর লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। ফলে পানি উন্নয়ন বোর্ডের সড়কের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি সরকার কোন রাজস্ব পাচ্ছে না।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশ মোতাবেক ইতোমধ্যে এসব অবৈধ দখলদারের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। প্রথম পর্যায়ে চাঁদপুর সেচ প্রকল্পের ফরিদগঞ্জ এলাকায় ২২৭ জন অবৈধ দখলকারকে উচ্ছেদ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ১৪ কিলোমিটার এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. ওয়াহিদুর রহমান ভূঁইয়া জানান, মার্চের মধ্যেই আমাদের এই উচ্ছেদ অভিযান সম্পন্ন করার কথা রয়েছে। নানা কারণে একটু বিলম্ব হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে আমরা অবশ্যই উচ্ছেদ অভিযান শেষ করবো। এসব উচ্ছেদ অভিযান করার জন্য আমাদের বরাদ্দও রয়েছে। এখন শুধুমাত্র বাস্তবায়ন করার অপেক্ষা।