ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যত্রতত্র সিলিন্ডার বিক্রি

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

কিশোরগঞ্জের কুলিয়ারচরে সরকার অনুমোদিত দোকান ছাড়া গ্যাস সিলিন্ডার এবং অনুমোদিত ব্যবসা প্রতিষ্ঠান ও পেট্রোলপাম্প ছাড়া পেট্রোলজাতীয় দাহ্য পদার্থ বিক্রির বিধান না থাকলেও প্রচলিত আইনকে তোয়াক্কা করে উপজেলার বিভিন্ন হাটবাজার ও রাস্তার মোড়ে মোড়ে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার ও পেট্রোলিয়াম জাতীয় দাহ্য পদার্থ।

ফলে এসব দোকানে যে কোনো সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ও পেট্রোলিয়াম পদার্থ থেকে আগুনের সৃষ্টি হয়ে বড় ধরণের ক্ষতিসহ প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন অভিজ্ঞমহল।

বিভিন্ন হাটবাজার ঘুরে দেখা গেছে, মুদির দোকান থেকে শুরু করে ঔষধের দোকান, ফলের দোকান, ক্রোকারিজের দোকান ও রেস্তোরাঁসহ বিভিন্ন ধরনের দোকানে গ্যাসের সিলিন্ডার ও পেট্রোল বিক্রি করা হচ্ছে।

ফায়ার সাভির্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর নির্মল চন্দ্র সরকার জানান, গ্যাসের সিলিন্ডারের ব্যবসা করলে অবশ্যই তাকে লাইসেন্স নিতে হবে। নীতিমালা মেনে ব্যবসা করতে হবে।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সড়কের পাশে সাজিয়ে রেখে গ্যাস সিলিন্ডার বিক্রি করা খুবই বিপজ্জনক।

ইউএনও কাউসার আজিজ জানান, যত্রতত্র গ্যাস সিলিন্ডার ও পেট্রোলিয়াম জতীয় দাহ্য পদার্থ বিক্রি ও রাখা সাধারণ মানুষের জননিরাপত্তার জন্য বড় ধরণের হুমকি। ফলে গ্যাস সিলিন্ডার ও পেট্রোলিয়াম জাতীয় দাহ্য পদার্থ বিক্রয় ও রাখার সুনির্দিষ্ট বিধিমালা আছে। নীতিমালার বাইরে যত্রতত্র এসব বিক্রির কোনো সুযোগ নেই।

 
Electronic Paper