ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘প্রাথমিক শিক্ষা উন্নয়নে কাজ করছে সরকার’

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
🕐 ৮:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা। বর্তমান সরকার শতভাগ শিক্ষার্থীর প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই উপহার দেওয়া সম্ভব হচ্ছে প্রাধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই। বঙ্গবন্ধু তার শেষ রক্তবিন্দু পর্যন্ত এ দেশের মানুষের জন্য দিয়ে গেছেন। যার কারণে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি।

বৃহস্পতিবার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত মা সমাবেশ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ মিকাইল, প্রাথমিক শিক্ষার ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মো. ইফতেখার হোসেন ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিয়া, সহকারী পুলিশ সুপার মির্জাপুর (সার্কেল) দীপঙ্কর ঘোষ, টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবদুল আজিজ, উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি লুৎফর রহমান, বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা হোসনে আরা প্রমুখ।

 
Electronic Paper