মহাসড়কে বালুর স্তুপ, যানচলাচলে প্রতিবন্ধকতা

ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ | ৩ আশ্বিন ১৪২৭

মহাসড়কে বালুর স্তুপ, যানচলাচলে প্রতিবন্ধকতা

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি ৮:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

print
মহাসড়কে বালুর স্তুপ, যানচলাচলে প্রতিবন্ধকতা

ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কে বালুর স্তুপের কারণে যানচলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। ঢাকা থেকে কিশোরগঞ্জ যাওয়ার পথে কাপাসিয়ায় সড়ক দখল করে অবৈধ ভাবে বালু রাখায় ফলে এ প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। এ জন্য সড়কের পাশ দিয়ে হাটাচলাতেও ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে অভিযোগ পথ চলতি মানুষের। সড়ক থেকে বালু অপসারণ করা না হলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান স্থানীয়রা।

গত বুধবার বিকালে সরেজিমেন দেখা গেছে, কাপাসিয়া বাসস্ট্যান্ড তাজউদ্দীন আহমদ মুক্তিযোদ্ধ চত্বর থেকে ২শ মিটার পশ্চিমে সড়কের দক্ষিণ পাশ দখল করে অবৈধ ভাবে বালু রাখা হয়েছে। বালুর স্তুপের পাশেই ওয়াজ উদ্দিন নামে এক ব্যক্তি তার দোকানের নির্মাণ কাজ করছেন। দোকানের নির্মাণ কাজের জন্য সড়কে বালু রেখেছেন বলে স্থানীয়দের অভিযোগ। মহাসড়কের পাশে ট্রাক দাড় করিয়ে বালু লোড-আনলোড করা হচ্ছে। একদিকে বলুর স্তুপ অন্যদিকে সড়কের পাশে ট্রাক দাড় করিয়ে বালু লোড-আনলোড করার কারণে সড়ক দিয়ে বড় যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় ব্যবসায়ী খোলা কাগজকে জানান, মহাসড়কের ওপর থাকা বালুর যানবাহনের আগ্রাসনের কারণে বিশেষ করে বেশি ঝুঁকিতে রয়েছে মোটরসাইকেল ও সাইকেল চালকরা। দুইপাশ থেকে দুটি বাস বা ট্রাক আসলে তাদের মোটরসাইকেল বা সাইকেল সড়কের নিচে নামিয়ে দিতে হচ্ছে। বালুর মধ্যে চালাতে গিয়ে তারা দুর্ঘটনার শিকার হচ্ছেন।

স্থানীয় দোকান মালিক ওয়াজ উদ্দিনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এগুলা আমার দোকানের বালু নয়। আগে ছিল। গতকাল বুধবার তা দোকানের ভিতরে নিয়ে গেছি। এখন যা আছে তা ভিতরের একটি সড়ক নির্মাণের বালু।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, মহা সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হয় এরকম কোন কাজ করা যাবে না। আমারা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব।