ফরিদপুরে ডিজিটাল পদ্ধতিতে পৌরসেবা প্রদান শুরু

ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ | ৩ আশ্বিন ১৪২৭

ফরিদপুরে ডিজিটাল পদ্ধতিতে পৌরসেবা প্রদান শুরু

ফরিদপুর প্রতিনিধি ৭:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

print
ফরিদপুরে ডিজিটাল পদ্ধতিতে পৌরসেবা প্রদান শুরু

ফরিদপুর পৌরসভায় ডিজিটাল পদ্ধতিতে পৌরসেবা প্রদান বিষয়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে ফরিদপুর পৌরসভার সম্মেলন কক্ষে ফরিদপুর পৌরসভার আয়োজনে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথুর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী শামসুল আলম, কমিশনার খন্দকার শামসুল আরোফিন সাগর, মাহফুজুর রহমান মামুন, ইদ্রিস খান, সচিব তানজিলুর রহমান ও হিসাব রক্ষক মোঃ ফজলুল করিম প্রমুখ।

পৌরসভার ডিজিটাল সেবা নিয়ে এই অবহিতকরন সভায় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, বর্ধিত পৌরসভার কমিশনার, এনজিও প্রতিনিধি ও দরিদ্র জনগোষ্ঠির প্রতিনিধিরা ছাড়াও পৌরসভার কম্পিউটার দোকান ব্যবসায়ীরা বিভিন্ন বিষয়ে সেবা সমন্ধে ধারনা নেন।

উল্লেখ্য ফরিদপুর পৌরসভার সেবাসূমহকে সহজলভ্য, দ্রুত এবং ঝামেলামুক্তভাবে প্রদানের জন্য পৌরসভার পক্ষ থেকে ডিজিটাল সার্ভিস সিস্টেম চালু করা হয়েছে। এ জন্য পৌরসভায় একটি ওয়ানস্টপ ডিজিটাল সেবাকেন্দ্র স্থাপন করা হয়েছে। এখান থেকে প্রাথমিকভাবে নাগরিক, ওয়ারিশ সনদসহ সব ধরনের সনদপত্র এবং ট্রেডলাইসেন্স প্রদান করা হচ্ছে।

পর্যায়ক্রমে আগামী ১ জুলাই থেকে দোকান ভাড়া, পানির বিল এবং হোল্ডিং ট্যাক্স সেবা অনলাইনের মাধ্যমে পাওয়া যাবে বলে জানিয়েছেন ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু।