ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অপরাধের আখড়া পূর্বাচল

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
🕐 ৮:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

রূপগঞ্জের পূর্বাচলে নতুন শহর বাস্তবায়নে কাজ চলছে। এখানে সাড়ে ছয়শত বিঘায় ইতোমধ্যে রাস্তা ও ড্রেনেজের কাজ প্রায় শেষ। তাই দিনে কর্মমুখর পরিবেশে থাকলেও রাত হলেই নির্জনতায় অপরাধ ঘটে এখানে। ঢাকা বাইপাস, কুঁড়িল বিশ্বরোড ছাড়াও শীতলক্ষ্যা আর বালু নদীতে যাতায়াতের সুবিধায় অপরাধীরা নিরাপদ জোন হিসেবে ব্যবহার করছে এই পূর্বাচলকে। শুধু তাই নয়, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি, ধর্ষণ ও হত্যাসহ নানা অপরাধ ঘটছে নিত্য। আর পুলিশ সদস্য কম অজুহাতে দায় এড়িয়ে যেতে চায় রূপগঞ্জ থানা পুলিশ।

সূত্র জানায়, শুধু পূর্বাচলেই নয়। রূপগঞ্জ জুড়েই চলছে নানা অপরাধ কর্মকাণ্ড। হাটবাজার ও নির্জন পথে জনসাধারনের টাকা পয়সা ছিনতাইসহ সড়ক-মহাসড়কে চলছে অটোব্যাটারি গাড়ি ও বৈধ যানবাহন ছিনতাই। আর এতেই শেষ নয়, চালককে হত্যা করে নির্জন কোন স্থানে কিংবা মহাসড়কের পাশে ফেলা হচ্ছে মরদেহ। 

এসব ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলেও ঘটনায় জড়িতদের গ্রেফতার বা কুল-কিনারা না পাওয়ায় স্থানীয়দের ক্ষোভের যেন শেষ নেই।

র‌্যাব-১ এর সিপিসি-৩ এর কমান্ডার মেজর আব্দুল্লাহ মেহেদী বলেন, পূর্বাচল নির্জন হওয়াতে অপরাধীরা এ অঞ্চলকে নিরাপদ মনে করছে। তবে র‌্যাব শুরু থেকেই তৎপর। ইতোমধ্যে বেশ কয়েকটি চক্রকে চিহ্নিত করতে সক্ষম হয়েছি। রূপগঞ্জ থানা ওসি মাহমুদুল হাসান বলেন, রূপগঞ্জের জনসংখ্যার তুলনায় পুলিশ সদস্য অনেকটা কম। তবে পুলিশের কোন গাফিলতি নেই। প্রতিটি ঘটনা তদন্তে পুলিশ কাজ করছে। পূর্বাচলসহ অপরাধ প্রবণ এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

 
Electronic Paper