কিশোরগঞ্জে গণসচেতনতামূলক আলোচনা সভা

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৫ মাঘ ১৪২৬

কিশোরগঞ্জে গণসচেতনতামূলক আলোচনা সভা

সাজন আহম্মেদ পাপন, কিশোরগঞ্জ ৯:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৯

print
কিশোরগঞ্জে গণসচেতনতামূলক আলোচনা সভা

কিশোরগঞ্জ জেলা শহরের গাইটাল বটতলা মোড়ে অটো চালকদের নিয়ে জঙ্গিবাদ, মাদক, যৌন নিপীড়ন ও গুজবসহ সাম্প্রতিক সময়ের বিভিন্ন ঘটনাবলী বিষয় নিয়ে এক গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার বিকালে এক গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার।

তিনি উপস্থিত অটো চালকদের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন- গুজবে কান দেওয়া যাবে না। আইন নিজের হাতে তুলে নেওয়া ফৌজদারি অপরাধ। আমরা কেউই আইনের উর্ধ্বে নই। গুজবে কান দিয়ে বিভ্রান্ত হয়ে আইন নিজের হাতে তুলে নিলে এর জন্য আইনত দন্ডনীয় হতে হবে। আইন ভঙ্গকারী যেই হোক তাকে ছাড় দেওয়া হবে না। যদি কারো প্রতি কোনো রকম সন্দেহ হয়, তবে পুলিশকে জানান। ৯৯৯ এ ফ্রি কল করেও জানাতে পারেন। সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত অটো চালকদের জঙ্গী, মাদক, যৌন নিপীড়ন ও গুজবসহ সাম্প্রতিক ঘটনাবলী বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার বলেন- যেকোন অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ন্ত্রণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সম্ভব নয়। পরিবার থেকে সমাজের সর্বস্তরে এসবের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে হবে। তবেই নেতিবাচক বিষয়গুলো সমাজ থেকে নির্মূল হবে, নিয়ন্ত্রণে আসবে।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মিজানুর রহমান, ইন্সপেক্টর জয়নাল আবেদীন।

কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় দুই শতাধিক অটো চালক উপস্থিত ছিলেন।