ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আমদিয়া ইউপি হবে দারিদ্র্যমুক্ত

খন্দকার শাহিন
🕐 ১২:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

নরসিংদীতে আমদিয়া ইউনিয়নকে আধুনিক ও দারিদ্র্য মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছেন চেয়ারম্যান ও বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ভূঁইয়া রিপন। বিভিন্ন বিষয় নিয়ে তিনি কথা বলেছেন নরসিংদী প্রতিনিধি খন্দকার শাহিনের সঙ্গে।

আপনার এলাকায় কোন কোন সমস্যা বেশি?
আপতত বড় ধরনের কোনো সমস্যা নেই।

আপনার এলাকার কতগুলো সমস্যার সমাধান করতে পেয়েছেন?
চেয়ারম্যান হওয়ার পর থেকে বড় ধরনের কোনো সমস্যায় পড়িনি। তবে এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় ইউনিয়নবাসীর সব সমস্যাই সমাধান করতে সক্ষম হয়েছি।

কোন সমস্যাটির সমাধান হচ্ছে না এবং কেন?
রাজনৈতিক প্রতিহিংসার কারণে কিছু পরিবারের মাঝে দ্বন্দ্ব দেখা দেয়। তা নিরসন করতে অনেকটা সমস্যার সম্মুখীন হতে হয়। আমি মনে করি অতীতের রাজনীতি ও প্রতিহিংসা ভুলে দলীয়ভাবে একসঙ্গে কাজ করা উচিৎ।

এলাকায় এ পর্যন্ত কি কি উন্নয়নমূলক কাজ করেছেন?
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উনয়নে সর্বত্র কাজ করে যাচ্ছেন। যা বিশ্ব দরবারে সুনাম কুড়িয়েছে। আওয়ামী লীগ সরকারের তত্ত্বাবধানে মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে তথা আমদিয়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের পাশে কান্দাইল বাসস্ট্যান্ড জনমানবশূন্য ও চিহ্নিত দুর্ঘটনাপ্রবণ এলাকায় আল্লাহু নামে একটি চত্বর তৈরি করা হয়েছে। মহাসড়কের পাশে দৃষ্টি নন্দন ভাস্কর্যটিতে দূর-দূরান্তের যাত্রীসহ চালকরা গাড়ি থামিয়ে চোখ বুলিয়ে নিচ্ছেন। এতে করে এ এলাকায় সড়ক দুর্ঘটনা শূন্যের কোঠায় নেমে এসেছে। এটা আমার উন্নয়নের একটি বিশাল অর্জন।

আর কি কি উন্নয়ন পরিকল্পনা আছে?
ইউনিয়নবাসীর চলাচলের সুবিধার জন্য পুরনো রাস্তাগুলো প্রশস্ত করে ইউনিয়নকে আধুনিক ও দারিদ্র্য মুক্ত করার পরিকল্পনা চলছে।

আপনার রাজনৈতিক সংশ্লিষ্টা বা উত্থান কিভাবে?
আওয়ামী লীগের রাজনীতি আমার অন্তরে গাঁথা। ছাত্র জীবন থেকে রাজনীতিতে উত্থান হয়েছে।

এলাকার কোন সেক্টরের উন্নয়নকে প্রাধান্য দিছেন?
শিক্ষাপ্রতিষ্ঠান ও রাস্তাঘাট নির্মাণ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে নজর সবচেয়ে বেশি।

গরিব মেধাবী শিক্ষার্থীদের নিয়ে কোনো পরিকল্পনা আছে কিনা?
অবশ্যই শিক্ষাক্ষেত্রে সরকার সর্বোচ্চ ভূমিকা রেখে চলেছে। তারই ধারাবাহিকতায় আমাদের ইউনিয়নেও শিক্ষার মানবৃদ্ধি করার লক্ষ্যে গরিব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা হয়।

বেকারদের জন্য কি কি কাজ করছেন?
বেকার সমস্যা সমাধানে বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প চালু করেছে। এতে করে আমদিয়া ইউনিয়নেও বেকারত্ব হ্রাস পেয়েছে।

আপনার এলাকার মাদক সমস্যার অবস্থা বলুন। এর প্রতিকারে কি ব্যবস্থা নিয়েছেন?
দেশবাসী জানেন মাদকের বিরুদ্ধে সরকারের নির্দেশে জিরো টলারেন্সে নেমেছে পুলিশ প্রশাসন। আমদিয়া ইউনিয়নেরও মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের দেওয়ান নেতৃত্বে একাধিকবার অভিযান চালিয়ে চিহ্নিত মাদক কারবারীদের আটক করেছে। মাদক নির্মূলে আমদিয়া ইউনিয়নের পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এছাড়া অনেকে মাদকের বিষাক্ত ছোবল থেকে আলোর পথে ফিরে আসতে চেষ্টা করছে। দৈনিক খোলা কাগজের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ। আমদিয়া ইউনিয়নবাসীর পক্ষ থেকে আপনাকেও ধন্যবাদ।

 
Electronic Paper