ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুমার নদে ভাঙন

হুমকিতে পাঠককান্দি

মাদারীপুর প্রতিনিধি
🕐 ৪:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯

মাদারীপুর শহরের পাঠককান্দি এলাকায় হঠাৎ করে শুরু হয়েছে কুমার নদে ভাঙন। এতে করে রাতের আধারে বিলিন হয়ে গেছে বেশকিছু বসতবাড়ি। যেকোন সময় নদী ভাঙনে বিলিন হয়ে যেতে পারে শহর। এতে আতঙ্কিত হয়ে পড়ছে শহরবাসী।

স্থানীয়রা শহর রক্ষার জন্য বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে। তবে প্রশাসন বলছে, জরুরী ভিত্তিতে ভাঙন ঠেকাতে উদ্যেগ নেওয়া হবে।

জানা যায়, গত শুক্রবার রাতে হঠাৎ করেই মাদারীপুর শহরের পাঠককান্দি থেকে মিলগেট পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় শুরু হয়েছে নদী ভাঙন। রাতের আঁধারে বিলিন হয়েছে শহরের বেশকিছু পাকা বসতবাড়ি। তিন শতাধিক পরিবার বর্তমানে চরম আতঙ্কের মাঝে দিন কাটাচ্ছে।

স্থানীয়দের দাবি, নদী থেকে বালু উত্তোলনের কারনেই অসময়ে শুরু হয়েছে নদী ভাঙন। নদী ভাঙনের কারণে হুমকির মুখে পড়েছে মাদারীপুর শহর। স্থানীয় বাসিন্দা শহিদুল কবির খোকন বলেন, দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করা না হলে বিলিন হয়ে যেতে পারে মাদারীপুর শহরের একাংশ। তাই দ্রুত নদী ভাঙন প্রতি রোধের সরকার ব্যবস্থা নিবে এমনটাই আমাদের।

মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, দ্রুত সময়ে নদী ভাঙন প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 
Electronic Paper