আট শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

আট শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কিশোরগঞ্জ প্রতিনিধি ৫:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৯

print
আট শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কিশোরগঞ্জে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জমি দখল করে গড়ে তোলা প্রায় আট শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গত দুই মাসে জেলার বিভিন্ন উপজেলার সড়কের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কার্যালয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন একটি প্রভাবশালী মহল রাস্তার পাশে ফুটপাতের ওপর দোকান ও হোটেল-রেস্তোরাঁ নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছিল। এর আগে এসব রাস্তার দুই পাশ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মাইকিংসহ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এছাড়া গত ৯ সেপ্টেম্বর কিশোরগঞ্জ-করিমগঞ্জ-চামড়াঘাট-মিঠামইন সড়ক ও গত ১৬ সেপ্টেম্বর কিশোরগঞ্জ-নিকলী সড়কের পাশে গড়ে উঠা প্রায় শতাধিক এবং আগস্ট মাসে কিশোরগঞ্জ-নান্দাইল সড়কে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। গত ২৩ অক্টোবর ইটাখলা-মঠখোলা-কটিয়াদী সড়কের কিশোরগঞ্জ অংশে গড়ে উঠা প্রায় চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সওজের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম জানান, উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) পাকুন্দিয়া, কটিয়াদী, করিমগঞ্জ, নিকলীর নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সাব অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম।