ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা

আজাদ নাদভী, সিরাজদিখান (মুন্সীগঞ্জ)
🕐 ১২:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ৪-৫ টি ইউনিয়নের হাজারো মানুষের যাতায়াতের ভরসা ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। পাকা সেতুর অভাবে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন পারাপার হচ্ছে হাজারো মানুষ। উপজেলার রাজানগর ইউনিয়নের সৈয়দপুর বাজারের পশ্চিম পাশে ধলেশ্বরী শাখা নদীর ওপর ঝুঁকিপূর্ণ এই বাঁশের সাঁকো।

এলাকাবাসীরা আক্ষেপের সুরে বলেন, নির্বাচনের সময় জনপ্রতিনিধিরা আমাদের কাছে আসে ভোট নিতে। অনেকেই প্রতিশ্রুতি দেয় আমাদের যাতায়াতের পথে ব্রিজ নির্মাণ করে দেওয়ার। কিন্তু নির্বাচনের পর কেউ আর গ্রামবাসীদের খোঁজ-খবর নেয় না। এখানে একটি ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

শিক্ষিকা শাকিলা আক্তার বলেন, কিছু দিন পর পর এই ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো থেকে পরে গিয়ে অনেকেই আহত হন। আমিও পানিতে পরে গিয়ে আহত হয়েছি। আবার পানিতে পরে মারাত্মক দুর্ঘটনার শিকার হতে হচ্ছে শিশু থেকে বৃদ্ধ বয়েসের মহিলা ও পুরুষরা।

উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বলেন, এই ব্রিজটা নির্মাণের জন্য বহুদিনের প্রাণের দাবি ওই এলাকার মানুষের। বাঁশের সাঁকো দিয়ে ওই এলাকার মানুষ অনেক কষ্টে যাতায়াত করতে হয়। স্কুল কলেজের ছাত্রছাত্রী ও এলাকাবাসীর জন্য কিভাবে এই ব্রিজ নির্মাণ করা যায় সে জন্য আমাদের এমপি সাহেবসহ আমরা চেষ্টা করছি। দ্রুত যেন ব্রিজটা নির্মাণ করা যায়। যাতে এলাকার মানুষ গুলোর দুর্ভোগ কমাতে পারি।

ইউএনও আশফিকুন নাহার বলেন, এই বিষয়টি আমি অবগত আছি। কিছু দিন আগে এই বাঁশের সাঁকো দিয়ে যাওয়ার সময় দেখেছি খুবই ঝুঁকিপূর্ণ। আগে কয়েকবার এই ব্রিজটির জন্য কাগজপত্র পাঠানো হয়েছে। কিন্তু ঢাকা থেকে অনুমোদন হয়নি। তার কারণে আমরা অন্য রকম চিন্তা করছি সেখানে খুব শীঘ্রই লোহার একটি ব্রিজ বানিয়ে দেওয়ার।

 
Electronic Paper