ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

সাভার প্রতিনিধি
🕐 ৯:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

ঢাকার সাভারে এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সাভার পৌরসভার ১ নম্বর ওয়ার্ড এলাকার কোর্টবাড়িতে এ ঘটনা ঘটে। নিহতের নাম আব্দুল মজিদ (৩৮)। তিনি সাভার পৌর আওয়ামী লীগের সহপ্রচার সম্পাদক ছিলেন।

 

নিহত আব্দুল মজিদ কোর্টবাড়ি এলাকার আব্দুল কাসেমের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাভার পৌর বাজারে একটি ক্ষুদ্র ঋণদান সমিতির সঙ্গে জড়িত ছিলেন মজিদ। এদিন রাত সাড়ে ‌১০টার দিকে আব্দুল মজিদ ও স্বপন কোর্টবাড়ি এলাকায় নিজ অফিস থেকে একই এলাকার বাড়িতে ফিরছিলেন। এ সময় তারা ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা আব্দুল মজিদের মাথায় অস্ত্র ঠেকিয়ে ও স্বপনকে পায়ে গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের দুজনকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মজিদকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে গুলিবিদ্ধ স্বপনের চিকিৎসা চলছে।

এদিকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাভার সদর ইউনিয়নের কোর্টবাড়ি এলাকার সাবেক মেম্বার মিকাইল মোল্লার বাড়ি-ঘর ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করেছে।

আওয়ামী লীগ নেতার হত্যাকারীদের দ্রুত গেফতারের নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

নিহতের বোন নার্গিস আক্তার জানান, একদিন আগে মজিদের সঙ্গে স্থানীয় এক ব্যবসায়ীর ঝগড়া হয়। তার ধারণা, ওই ঝগড়ার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে।

গুলিবিদ্ধ শেখ স্বপন বলেন, আমরা হেঁটে বাসায় ফিরছিলাম। দুজন লোক আমাদের দিকে গুলি ছুড়ে। তবে কাউকেই আমি চিনি না।

সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সায়েদ বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে; পূর্ব শত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। ঘটনা তদন্তে নেমেছে পুলিশ।

 
Electronic Paper