পিস অ্যাওয়ার্ড পেলেন কিশোরগঞ্জের পূজা

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

পিস অ্যাওয়ার্ড পেলেন কিশোরগঞ্জের পূজা

কিশোরগঞ্জ প্রতিনিধি ৩:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

print
পিস অ্যাওয়ার্ড পেলেন কিশোরগঞ্জের পূজা

মালদ্বীপে সদ্য অনুষ্ঠিত গ্লোবাল ইয়ুথ পিস অ্যাম্বাসেডর (জিওয়াইপিএ) সম্মেলনে পিস অ্যাওয়ার্ড পেয়েছেন কিশোরগঞ্জের কৃতি সন্তান ঐশর্য্য রায় পূজা। মালদ্বীপের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ২৮ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানী মালেতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির আইন বিভাগে অধ্যয়নরত ঐশর্য্য রায় পূজা এ সম্মেলনে বাংলাদেশী যুব সংগঠক হিসেবে অংশগ্রহণ করেন।

এ সম্মেলনে ঐশর্য্য রায় পূজা ছাড়াও শাহীন আক্তার, তানভীর আহমেদসহ আরও ৪ তরুণ এ সম্মেলনে যোগ দেন। ঐশর্য্য রায় পূজা কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিজ্ঞ জিপি বিজয় শংকর রায় ও লাইসিয়াম প্রি-ক্যাডেট স্কুলের ফাউন্ডার প্রিন্সিপাল ঋতু রায়ের গর্বিত ৩য় সন্তান।

ঐশর্য্য রায় পূজার শৈশব-কৈশোর ও বেড়ে ওঠা কিশোরগঞ্জ শহরে। কিশোরগঞ্জ শহরের বত্রিশ এলাকার বাসায় বড় হয়েছেন তিনি। প্রাথমিকের পাঠ চুকিয়েছেন লাইসিয়াম প্রি-ক্যাডেট স্কুলে। কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী এস.ভি সরকার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাশের পর ভর্তি হন হলিক্রস কলেজে। ২০১৩ সালে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাশের পর ভর্তি হন ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির আইন বিভাগে। এখন তিনি আইন বিভাগের ১১তম সেমিস্টারে পড়ছেন।

ঐশর্য্য রায় পূজা জানান, অ্যাওয়ার্ড পেয়ে আমি আনন্দিত। এ অ্যাওয়ার্ড আমি মা-বাবাকে উৎসর্গ করলাম। আমি কিশোরগঞ্জসহ সারা দেশের মানুষের সেবা করতে চাই।