সাভারে উচ্ছেদ অভিযান

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ১ আশ্বিন ১৪২৬

সাভারে উচ্ছেদ অভিযান

সাভার প্রতিনিধি ৪:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০১৯

print
সাভারে উচ্ছেদ অভিযান

সাভারের আশুলিয়ায় নলীর খাল দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে সাভার উপজেলা প্রশাসনের নির্দেশে ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সোমবার পূর্ব ডেন্ডাবর কবরস্থান রোডের আমিন মডেল টাউনের দখলে থাকা নলীরপাড় খালের কিছু অংশ দখল মুক্ত করার মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম।

সাইফুল ইসলাম বলেন, নলীর খালটি আশুলিয়ার গাজীরচট, ডেন্ডাবর, সাভার ক্যান্টনমেন্ট এলাকার পানি নিষ্কাশনের একমাত্র নালা। এই নালাটি দীর্ঘদিন ধরে ভূমিদস্যুরা বিভিন্ন স্থানে ভরাটের মাধ্যমে খালটি দখলে নিয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে রেখেছে। সাভার উপজেলা প্রশাসনের মাসিক সভায় নলীর খালের ২ কিলোমিটার দখল মুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ওই সভার সিদ্ধান্ত মোতাবেক গতকাল থেকে বিভিন্ন স্থাপনা ভেঙে পানি নিষ্কাশনের উপযোগী করতে নলীর খালটি দখল মুক্ত করা হচ্ছে। তিনি বলেন, ধামসোনা ইউনিয়নের অভ্যন্তরে যেসব খাল-নালা ভূমিদস্যুদের দখলে রয়েছে পর্যায়ক্রমে এগুলো পুনরুদ্ধার করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে।

জানা যায়, আশুলিয়ার ডেন্ডাবর পূর্বপাড়া এলাকার নলীরপাড় খালটি দখল করে বিভিন্ন ঘরবাড়ি নির্মাণ করেন ওই এলাকার প্রভাবশালীরা। দুপুরে ভেকু দিয়ে খালের উপরে দখলে থাকা বিভিন্ন ঘরবাড়ি ভেঙে খালটি উদ্ধার করা হয়।