পলাশ স্বাস্থ্যকেন্দ্রে জনবল সংকট

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ১ আশ্বিন ১৪২৬

পলাশ স্বাস্থ্যকেন্দ্রে জনবল সংকট

খন্দকার শাহিন, নরসিংদী ৯:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০১৯

print
পলাশ স্বাস্থ্যকেন্দ্রে জনবল সংকট

নরসিংদীর পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট ও বেশির ভাগই নষ্ট চিকিৎসা সরঞ্জাম। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের। সরেজমিনে গিয়ে দেখা গেছে, চারটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে প্রায় ৫ বর্গ কিলোমিটার আয়তনের পলাশ উপজেলার লোকসংখ্যা প্রায় ২ লাখ ১২বার হাজার ৬১২ জন। এতে স্বাস্থ্যসেবার জন্য তৈরী করা ৩১ শয্যার এই হাসপাতালটি।

পলাশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ড. আল বেলাল জানান বলেন, চিকিৎসক, কর্মচারী ও রোগীদের সেবা দেওয়ার জন্য বিভিন্ন মেশিন-সরঞ্জামগুলোর কিছুটা সমস্যা এবং সংকট রয়েছে। ৩১ শয্যার হাসপাতাল অনুযায়ী উপর থেকে ওষধ সর্বাহ করা হয়।

রোগীর সংখ্যা বেশি হওয়ায় হাসপাতাল থেকে ওষধের সংখ্যা ও আনুপাতিক হারে রোগীরা কম বেশি পেয়ে থাকে। কিন্তু কোন ওষধ সংকট নেই। ইতিমধ্য হাসপাতালের চিকিৎসক সংকটসহ বিভিন্ন সম্যসার কথা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে। পরে এ বিষয়টি আমলে নেন নরসিংদী সিভিল সার্জন ড.মো. হেলাল উদ্দিন তিনি গতকাল সোমবার পরিদর্শন করেন হাসপাতালটি।

পরিদর্শন শেষে সোমবার দুপুরে নরসিংদী সিভিল সার্জন ড. মো. হেলাল উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনে সরকারি চিকিৎসা সেবার মান বৃদ্ধি পেয়েছে। এতে উপজেলা পর্যায়ে সরকারি চিকিৎসা কেন্দ্রগুলো ভিড় বেড়ে গেছে। সেবার মানবৃদ্ধি পাওয়ায় পলাশ উপজেলা স্বাথ্য কেন্দ্রে নয় সারাদেশেই চিকিসৎক সংকট রয়েছে।