ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কলাগাছের ভেলাই ভরসা

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
🕐 ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের পাচুয়া গঙ্গার বাজার ও মনোহরদী লেবুতলা সংযোগ পুরাতন ব্রহ্মপুত্র নদে স্থানীয় লোকজনের স্বেচ্ছাশ্রমে একটি সাঁকো নির্মাণ করা হয়। সাঁকোটি ভেঙে যাওয়ায় বর্তমানে কলাগাছের ভেলা দিয়ে পারাপার হচ্ছে দুই উপজেলার শত শত মানুষ। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি, ওই স্থানে দ্রুত সাঁকোটি সংস্কার করে একটি ব্রিজ নির্মাণের।

সরেজমিন গিয়ে দেখা যায়, সাঁকোটি দীর্ঘদিন ধরে একাংশ ভেঙে যাওয়ায় বন্ধ হয়ে যায়। আবার কিছু কিছু ছাত্র-ছাত্রী প্রায় ৩ কিলোমিটার না ঘুরে নিজেদের তৈরি কলাগাছের ভেলা দিয়ে সহজে ও অল্প সময়ে বিদ্যালয়ে আসা যাওয়া করে। তারাকান্দি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র সাইম জানায়, আমরা ৩০-৪০ জন ছাত্রছাত্রী কলাগাছের ভেলা দিয়ে পার হয়ে প্রতিদিন স্কুলে যাচ্ছি। একটা ব্রিজ তৈরি হলে আসা যাওয়ার সুবিধা হবে।

লেবুতলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জামাল উদ্দিন জানান, আমাদের বিদ্যালয়ে বর্তমানে প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী খালের ভাঙা সাঁকো দিয়ে পার হয়ে বিদ্যালয়ে আসে। একটি ব্রিজ নির্মাণ হলে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা আরও বাড়বে। সাঁকো না থাকায় ছাত্রছাত্রীরা নিয়মিত স্কুলে আসতে পারে না।

স্থানীয় ইউপি সদস্য নুরুল ইসলাম জানান, স্থানীয় যুবকদের স্বেচ্ছাশ্রোমে বহুবার এ সাঁকোটি সংস্কার করা হয়েছে। এখানে ব্রিজ নির্মাণ হলে মনোহরদী কাপাসিয়ার মানুষ সহজে যাতায়াত করতে পারবে। কবে ব্রিজ হবে জানি না। তবে শুনেছি এখানে ব্রিজ নির্মাণ করা হবে রাস্তাও বড় হবে।

 
Electronic Paper