ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রশাসনের ভূমিকায় ক্ষুব্ধ চিফ হুইপ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
🕐 ১০:০১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৯

মাদারীপুরের শিবচরে জনবহুল সড়কের ওপর অসংখ্য গ্যাস সিলিন্ডার রাখা দেখে প্রশাসনের ভূমিকায় চরম ক্ষোভ প্রকাশ করলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এভাবে সড়কের ওপর গ্যাস সিলিন্ডার রাখাকে চিফ হুইপ ভয়াবহ আখ্যা দিয়ে প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশ দেন। এ সময় তাৎক্ষণিকভাবে ভাই ভাই হোটেলটি বন্ধ করে দেয় প্রশাসন। এ ঘটনার পর বাজারের বিভিন্ন সড়ক ও ফুটপাথে রাখা গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন মালামাল তড়িঘড়ি সরিয়ে নেন ব্যবসায়ীরা।

জানা যায়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে শিবচর পৌরসভার ৭১ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই আলম চৌধুরী।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরীসহ নেতা ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফুল দিয়ে গাড়ি নিয়ে দলীয় কার্যালয়ে ফেরার পথে ৭১ চত্বরেই ভাই ভাই হোটেলের সামনের জনবহুল সড়কের উপর বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার দেখতে পান তিনি। এমন পরিস্থিতি দেখে তিনি গাড়ি ঘুরিয়ে হোটেলটির সামনে এসে গাড়ি থেকে নামেন। গাড়ি থেকে নেমে তিনি সড়কের ওপর গ্যাস সিলিন্ডার রাখার কারণ জানতে চাইলে হোটেলের লোকজন কোনো সদুত্তর দিতে পারেনি। পরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও ওসির কাছে সড়কে কীভাবে গ্যাস সিলিন্ডার রাখে তা জানতে চান। পরে প্রশাসন হোটেলটি তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়। পরে ৭১ সড়কের আরেকটি দোকানেও একই অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, সড়কে গ্যাস সিলিন্ডার রাখায় বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা রয়েছে। বিষয়টি চিফ হুইপের নজরে আনলে হোটেলটিকে সিলগালা করা হয়েছে।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ব্যস্ততম সড়কটিতে যেভাবে গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে তাতে যে কোনো মুহূর্তে বিস্ফোরণ ঘটে বাজারটিতে ভয়াবহ পরিস্থিতি হতে পারে। প্রশাসনের বিষয়টি আগেই নজরে আনা উচিত ছিল।

 
Electronic Paper