বাড়তি ভাড়া নৌযানে, সড়কে যানজট

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬

ভোগান্তির ঈদযাত্রা

বাড়তি ভাড়া নৌযানে, সড়কে যানজট

ডেস্ক রিপোর্ট ৮:০৮ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

print
বাড়তি ভাড়া নৌযানে, সড়কে যানজট

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে যাত্রীদের ঢল নেমেছে। পরিস্থিতি সামাল দিতে কাঁঠালবাড়ী ঘাট থেকে ফেরি, লঞ্চ ও স্পিডবোট খালি অবস্থায় শিমুলিয়ায় পাঠানো হয়। ফেরি, লঞ্চ, স্পিডবোট সর্বত্রই যাত্রী আর যাত্রী। এ সুযোগে ভাড়া বাড়ানো হয়েছে নৌযানগুলোতে। সড়ক পথেও ভোগান্তির অন্ত নেই যাত্রীদের।

যানবাহনের প্রচুর চাপ থাকায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম পার থেকেই মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে অন্তত ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। কখনও থেমে থেমে যানজট আবার কখনও কচ্ছপ গতিতে চলছে গাড়ি।

শিবচর (মাদারীপুর) : গতকাল শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে যাত্রীদের যেন ঢল নামে। পরিস্থিতি সামাল দিতে কাঁঠালবাড়ী ঘাট থেকে ফেরি, লঞ্চ ও স্পিডবোট খালি অবস্থায় শিমুলিয়ায় পাঠানো হয়। ফেরি, লঞ্চ, স্পিডবোট সর্বত্রই যাত্রী আর যাত্রী। এই সুযোগে ভাড়া বাড়ানো হয়েছে নৌযানগুলোতে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ঈদে ঘরমুখো দক্ষিণাঞ্চলের যাত্রীদের শান্তিপূর্ণভাবে ঘরে ফেরা নিশ্চিত করতে ঘাট এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। কোথাও ভাড়া বেশি বা অন্য কোনো ভাবে যাত্রী হয়রানির অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সিরাজগঞ্জ : ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির শেষ নেই। ঘণ্টার পর ঘণ্টা তীব্র গরমে বাসের মধ্যে বসে থাকতে হচ্ছে। শিশুদের নিয়ে বিপাকে পড়েছেন যাত্রীরা।

যানবাহনের প্রচুর চাপ থাকায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম পার থেকেই মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে অন্তত ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। কখনও থেমে থেমে যানজট আবার কখনও কচ্ছপ গতিতে চলছে গাড়ি। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম পার থেকে এ যানজটের সৃষ্টি হয়ে হাটিকুমরুল গোল চত্বর ও আশপাশের মহাসড়কে ছড়িয়ে পড়ে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ সহিদ আলম বলেন, শুক্রবার রাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনটি স্বাভাবিক রয়েছে।