ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, থেমে থেমে চলছে গাড়ি

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, থেমে থেমে চলছে গাড়ি

টাঙ্গাইল প্রতিনিধি ১১:১২ পূর্বাহ্ণ, আগস্ট ০৯, ২০১৯

print
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, থেমে থেমে চলছে গাড়ি

স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে দুদিন আগেই রাজধানী ছাড়তে শুরু করেন নগরবাসী। তবে আজ ঘরমুখো মানুষের চাপ অনেক বেশি হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। মহাসড়কে ঘরমুখো মানুষের পাশাপাশি পশুবাহী ট্রাকের চলাচল কয়েকগুন বৃদ্ধি পাওয়ায় এ যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানান হাইওয়ে থানা পুলিশ। এতে ঘরমুখো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়াও সারারাত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় যানজটে পশুবাহী ট্রাক আটকা পড়ে থাকায় যানজটের পরিমার আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার ঈদযাত্রার তৃতীয় দিনে মহাসড়কের গোড়াই এলাকায় ধীর গতিতে চলছে যানবাহন। ওই এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও স্থায়ী নয় বলে পুলিশ জানিয়েছে।

এদিকে বেশ কয়েকজন যাত্রীর সাথে কথা বলে জানা যায় তারা হতকাল রাত ১১টার দিকে ঢাকা থেকে বাড়িতে যাওয়ার জন্য বাসে উঠলেও পরেরদিন সকাল ১০টায় তাদের বাস সিরাজগঞ্জ ফুড ভিলেজের সামনে অবস্থান করছে।

এক যাত্রী বলেন, ঢাকা থেকে পাবনা যেতে যেখানে ৫ থেকে ৬ ঘণ্টা সময় লাগে সেখানে ১১ ঘণ্টায় কেবল সিরাজগঞ্জ পৌঁছেছি। কখন পাবনা পৌঁছাব জানি না।

মির্জাপুর গ্রামের আরেক বাসিন্দা জানান, রাত ৮টায় তিনি গোড়াই এলাকায় যানজটে আটকা পড়েন। ৮ কিলোমিটার আসতে তার প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে।

গোড়াই হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রায়েজুল ইসলাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে থেমে থেমে যানজট থাকলেও শুক্রবার সকাল থেকে মহাসড়কের মির্জাপুরের ২০ কিলোমিটার এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে যানবাহনের চাপ বেশি থাকায় ধীর গতিতে চলাচল করছে।

বৃহস্পতিবার রাতভর বৃষ্টি হওয়ায় মহাসড়কে নিয়োজিত পুলিশ সদস্যদের কাজ করতে কিছুটা অসুবিধা হয়েছে বলেও জানান তিনি।