ঈদযাত্রার শুরুতেই ভোগান্তি

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

পদ্মায় ফেরি চলাচল ব্যাহত

ঈদযাত্রার শুরুতেই ভোগান্তি

শিবচর ও শিবালয় প্রতিনিধি ৯:৩৬ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০১৯

print
ঈদযাত্রার শুরুতেই ভোগান্তি

বৈরী আবহাওয়া, যানবাহনের অত্যাধিক চাপ, নদীতে প্রবল স্রোতে এবং ঘন ঘন ফেরি বিকল হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে স্বাভাবিক ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে দুই পারেই সৃষ্টি হয়েছে ভয়াবহ যানজট। ফলে ঈদ যাত্রার শুরুতেই ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নদীতে অত্যাধিক স্রোতের কারণে ফেরি পারাপারে দ্বিগুণ সময় লাগছে। ফেরিগুলো ইঞ্জিনের পুরো শক্তি ব্যবহার করে স্রোতের বিপরীতে চলতে গিয়ে প্রতিদিনই দুই একটি ফেরি বিকল হয়ে পড়ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে চলাচলরত ছোট বড় ১৯টি ফেরির মধ্যে ১৭টি চলাচল করছে। ইউটিলিটি ফেরি সন্ধ্যা মালতি এবং মাধবীলতা স্থানীয় ডকইয়র্ডে মেরামতে রয়েছে। এ অবস্থায় পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে।

অন্যদিকে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ফেরি চলাচল ও ১০ ঘণ্টা পর সকাল ১০টা থেকে লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে আকাশ মেঘলা থাকায় নদী ছিল উত্তাল। দফায় দফায় বৃষ্টিতে ভোগান্তি চরম আকার ধারণ করে।

কাঁঠালবাড়ি ঘাটে ঢাকামুখী কোরবানির পশুবাহী ট্রাকের চাপ ছিল। কোরবানির পশুবাহী ট্রাক, যাত্রীবাহী যানবাহনসহ শত শত যানবাহন ঘাটে আটকে যাত্রী ও শ্রমিকরা চরম ভোগান্তি পোহান। নৌরুটের লৌহজং টার্নিং এ চ্যানেল সরু হওয়ায় ফেরি পারাপার বিলম্ব হচ্ছে।