ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেঘনায় ডুবে যাওয়া কলেজ ছাত্র মিয়াদের লাশ উদ্ধার

খন্দকার শাহিন (নরসিংদী প্রতিনিধি)
🕐 ১২:৩২ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০১৯

নরসিংদীর মাধবদীতে নিখোঁজ হয়ে যায় সিকদার মাহমুদ মিয়াদ (২২) নামে এক কলেজ ছাত্র। শুক্রবার (২ আগস্ট) বন্ধুদের সাথে মেঘনায় গোসল করার সময় ডুবে যায় মিয়াদ। অনেক খোঁজাখুজির পর শনিবার (৩ আগস্ট) রাতে তার মরদেহ উদ্ধার করা হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানিয়েছেন, নিহত মিয়াদ শিবপুর উপজেলার আবদুল মান্নান ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স ৩য় বর্ষের ছাত্র। শুক্রবার সন্ধ্যায় মাধবদীর মহিষাশুরা ইউনিয়নের বথুয়াদী গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে গোসল করতে নেমে সে নিখোঁজ হয়। মিয়াদ সড়ক ও জনপথ বিভাগ, মাধবদী শাখার কার্য সহকারী সিকদার মাহমুদ মিলন এর ছেলে। ঘটনার পর থেকে পুলিশ ফায়ার সার্ভিস ও ডুবুরিদলসহ স্থানীয় লোকজন তাকে উদ্ধারের চেষ্টা চালায়।

তার সাথের বন্ধু মোতালিব রহমার শিশির জানায়, শুক্রবার বিকেলের দিকে মিয়াদসহ মাধবদী কলেজে শিক্ষার্থী শাকিল, ফাহিম ও নরসিংদী সরকারী কলেজের শিক্ষার্থী সজল, রাব্বি ও আরিফ মিলে তারা একটি ইঞ্জিনচালিত নৌকায় চড়ে মেঘনা নদীতে ঘুরতে যায়। নৌকায় তারা বিকেলের খাবার খেয়ে সন্ধ্যায় গোসল করতে নামে। এদের মধ্যে মিয়াদ পানিতে নামার সময় নৌকার কাঠ ভেঙ্গে পায়ে আঘাত পায়। পরে সবাই গোসলে ব্যস্ত থাকার এক পর্যায়ে মিয়াদ থামিয়ে রাখা নৌকা থেকে লাফ দিয়ে গোসল করতে নামে। কয়েক মিনিটের মধ্যে ভাসতে ভাসতে দুরে চলে দেখা যায় মিয়াদ, আমরা সামনে যেতে যেতেই সে চোখের সামনে পানিতে তলিয়ে যায়। পরে অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। পরে এ বিষয়টি তার স্বজনদের মুঠোফোনে জানানো হলে তাদের খবরের ভিত্তিতে রাতেই মাধবদী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

মিহাদের স্বজনরা জানিয়েছেন, তাদের বন্ধুদের তথ্য অনুযায়ি শুক্রবার রাত থেকে স্থানীয়দের নিয়ে অনেক খোঁজাখুজি করা হয়, এর পরদিন শনিবার সকালে ঢাকা থেকে চার সদস্যের একদল ডুবুরি ঘটনাস্থলে এসে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালায়। অবশেষে দিনের আলো নিভে আসায় উদ্ধার কাজ স্থগিত করে ডুবুরিদল মেঘনা নদী থেকে উঠে আসে। পরে শনিবার রাতে তার লাশ বথুয়াদী এলাকাস্থ মেঘনা নদীতেই ভেসে উঠলে স্থানীয় জেলেরা দেখতে পায়, পরে পুলিশ এসে তার মরদেহটি নদী থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। মিয়াদের মৃত্যুতে তার পরিবারে শুরু হয় শোকের মাতম।

 
Electronic Paper