ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাবিতে অপরিকল্পিত হল নির্মাণের প্রতিবাদ

জাবি প্রতিনিধি
🕐 ১২:৩৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) খেলার মাঠ ও প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে অপরিকল্পিত ভবন নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের শিক্ষার্থীরা। গতকাল সোমবার একটার দিকে পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক শিক্ষার্থীরা অপরিকল্পিত হল নির্মাণ বন্ধের জোর দাবি জানান। তারা বলেন, ‘পাঁচ তলা বিশিষ্ট হলের উত্তর-দক্ষিণ ও পূর্ব পাশে অপরিকল্পিতভাবে তিনটি ১০ তলা বিশিষ্ট হল নির্মাণ করলে তাদের হলে পর্যাপ্ত আলো বাতাস প্রবাহে বিঘ্ন ঘটবে এবং নানারকম সমস্যার সৃষ্টি হবে।

দুই শতাধিক শিক্ষার্থী বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশগ্রহণ করেন। প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘মাঠে থাকবে বল, মাঠে কেন হল’, ‘হল চাই হল হবে, বন রক্ষাও করতে হবে’, ‘খেলার মাঠ ধ্বংস করে হল নির্মাণ চলবে না’, ‘শিক্ষার সাথে সৌন্দর্য জাহাঙ্গীরনগরের ঐশ্বর্য’।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ‘অধিকতর উন্নয়ন প্রকল্প’র অধীন ছয়টি হল নির্মাণের পরিকল্পনা রয়েছে। গত ৩০ জুন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, ১০ তলা বিশিষ্ট পাঁচটি হল নির্মাণ কাজের উদ্বোধন করেন। ছাত্রদের তিনটি হল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের উত্তর, দক্ষিণ ও পূর্ব পাশে নির্মাণের জন্য ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

 
Electronic Paper