ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গাজীপুরে কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৮

গাজীপুর প্রতিনিধি
🕐 ৮:১৬ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০১৯

গাজীপুরের শ্রীপুর উপজেলায় একটি কারখানায় অগ্নিকাণ্ডে কারখানার কর্মকর্তাসহ ৮ জন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুরের মাওনা উত্তরপাড়া এলাকায় অবস্থিত নোমান শিল্প গ্রুপের জারবা টেক্সটাইল মিলস লিমিটেড কারখানায় শুক্রবার (১২ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলেন কারখানার রক্ষণাবেক্ষণ কর্মকর্তা বরিশালের বাবুগঞ্জ উপজেলার আব্দুর রউফ হাওলাদারের ছেলে রিপন মিয়া (৩০), রংপুরের তারাগঞ্জ উপজেলার শফিকুল ইসলামের ছেলে কারখানার ই-সহকারী প্রকৌশলী খলিল মিয়া (২৪), বরগুনার আমতলী উপজেলার ইসমাইল গাজীর ছেলে কারখানার অগ্নিনির্বাপক কর্মকর্তা সিদ্দিকুর রহমান (৩৮), রংপুরের গঙ্গাচড়া উপজেলার বাদশা মিয়ার ছেলে আরিফুল ইসলাম (২৫), কারখানার কর্মচারী মিজান (২৭), সাইফুল (২৬), সজীব (২৮) ও হাফিজ (৩০)।

মাওনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রামপ্রসাদ পাল গণমাধ্যমকে বলেন, রাতে কারখানার জেনারেটর কক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ওই কক্ষের দরজা-জানালাসহ বিভিন্ন মালামাল উড়ে যায়। গ্যাসের অতিরিক্ত চাপের কারণে জেনারেটর কক্ষের পাশে গ্যাসলাইন লিকেজ থেকে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। তবে তার আগেই কারখানার কর্মীরা নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় আগুনে দগ্ধ ও আহত হয়েছেন মোট আটজন। তাদেরকে প্রথমে স্থানীয় আল-হেরা হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে মিজান, সাইফুল, সজীব ও হাফিজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে কারখানায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজসহ প্রশাসনের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

 
Electronic Paper