জাবি ছাত্রলীগের সংঘর্ষে তদন্ত কমিটি

ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

জাবি ছাত্রলীগের সংঘর্ষে তদন্ত কমিটি

জাবি প্রতিনিধি ১১:০৭ পূর্বাহ্ণ, জুলাই ০৭, ২০১৯

print
জাবি ছাত্রলীগের সংঘর্ষে তদন্ত কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মিষ্টির দোকানে ধাক্কা লাগার মতো তুচ্ছ ঘটনার জের ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মওলানা ভাসানী হলের ছাত্রলীগ নেতাকর্মীদের কর্মকাণ্ডে বাংলাদেশ ছাত্রলীগ তীব্র নিন্দা জানিয়েছে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

কমিটির সদস্যরা হলেন শাহরিয়ার কবির বিদ্যুৎ, ইমরুল হাসান নিশু, আলিমুল হক ও জাহাঙ্গীর মঞ্জিল পিপাশ। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে সরজমিনে অনুসন্ধান করে তদন্ত রিপোর্ট দফতর সেলে জমা দিতে বলা হয়েছে। গতকাল শনিবার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া গত বুধবার রাতেই জরুরি সিন্ডিকেট সভায় পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গঠিত কমিটির প্রধান সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আক্তার এবং সদস্য সচিব সহকারী রেজিস্ট্রার আলী রেজা।

কমিটির সদস্যরা হলেন অধ্যাপক মুজিবুর রহমান, অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ও অধ্যাপক ড. যুগল কৃষ্ণ দাস। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গত বুধবার জাবির দুই হলের এ সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ কর্মী, প্রক্টরিয়াল বডির সদস্য এবং পুলিশসহ প্রায় ৮০ জন আহত হন।