নারায়ণগঞ্জে বাড়ছে পৈশাচিকতা

ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

নারায়ণগঞ্জে বাড়ছে পৈশাচিকতা

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) ৭:১১ অপরাহ্ণ, জুলাই ০৬, ২০১৯

print
নারায়ণগঞ্জে বাড়ছে পৈশাচিকতা

এক সময় শিক্ষককে পিতৃতুল্য বলে মনে করা হতো। প্রাচীন কাল থেকেই শিক্ষকদের মর্যাদায় নানা গল্প, নাটক, কবিতা শুনে আসছি। কিন্তু সেই শিক্ষকদের মধ্যে আজকাল অনেকেই ধর্ষকের ভূমিকায় নেমেছে। তাদের কাছে যৌন হয়রানির শিকার হচ্ছেন ছাত্রীরা। হতাশায় ফেলে দিচ্ছে পুরো জাতিকে। ভেঙে দিচ্ছে শিক্ষা ব্যবস্থা।

এমন ঘটনায় সারাদেশের বিভিন্ন জেলা উপজেলার আনাচে কানাচে ঘটেই চলেছে। লোকলজ্জায় ভয়ে আড়াল হয়ে যাচ্ছে এমন নানা ঘটনা। এসব ঘটনায় দু-একটি জানা যায় যখন ঘটনাক্রমে তা প্রকাশ হয়। এমন ঘটনার শীর্ষে রয়েছে নারায়ণগঞ্জ।

সম্প্রতি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শিক্ষককে আটক করেছে র‌্যাব-১১। তাদের মধ্যে একজন মোবাইলে আপত্তিকর ছবি তুলে ২০ জনের বেশি ছাত্রীকে ব্ল্যাকমেইল করে ধর্ষণ করেছে। আর অন্যজন অপরাধে সহযোগিতা করেছে। সম্প্রতি সিদ্ধিরগঞ্জের মিজমিজি কান্দাপাড়ার ‘অক্সফোর্ড হাইস্কুল’ নামে শিক্ষা প্রতিষ্ঠান থেকে তাদের আটক করা হয়।

জানা যায়, সিদ্ধিরগঞ্জের অক্সফোর্ড হাইস্কুলের সহকারী শিক্ষক আরিফুল ইসলাম আট বছর ধরে স্কুলটিতে অঙ্ক ও ইংরেজি বিষয়ে শিক্ষকতা করে আসছে। ছাত্রীদের কোচিংয়ের জন্য তার ভাড়া বাসা ছাড়াও স্কুলের পাশে বুকস গার্ডেন এলাকায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। সেখানেই তিনি অসংখ্য ছাত্রীকে প্রতারণার মাধ্যমে আপত্তিকর ছবি তুলে ধর্ষণ করে। আর স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জুলফিকার তাকে সহযোগিতা করছিল। এসব জানতে পেরে বিক্ষুব্ধ এলাকাবাসী স্কুলে হামলা চালিয়ে আরিফুল ইসলাম ও রফিকুল ইসলাম জুলফিকারকে গণপিটুনি দেয়।

এ ঘটনার রেষ না কাটতেই নারায়ণগঞ্জের ফতুল্লায় মাহমুদপুর পাকার মাথা এলাকায় ১২ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে কথিত মাওলানা আল আমিন নামে এক মাদরাসা শিক্ষককে আটক করেছে র‌্যাব-১১।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, এসব ঘটনায় ত্বরিত আইনি ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ঘটনা নারায়ণগঞ্জেই শেষ নয়। দেশের বিভিন্ন প্রান্তে প্রতিনিয়ত চোখের আড়ালে কিংবা প্রকাশ্যে ঘটছে এসব ভয়ানক কাণ্ড। একইভাবে সম্প্রতি হবিগঞ্জের বানিয়াচংয়ে চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করায় ওই স্কুলের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জামালপুরের বকশীগঞ্জে দশম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে সেখানকার এক লম্পট শিক্ষকের বিরুদ্ধে।

আরও এক ঘটনায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুজ্জামান বিরুদ্ধে পঞ্চম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করার অভিযোগ উঠেছে।